ডেস্ক: দেশজুড়ে তাঁকে নিয়ে বিতর্ক জলঘোলা যাই হোক না কেন। মুখ বন্ধ করতে নারাজ বিজেপি শাসিত ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব। মহাভারত যুগের ইন্টারনেট, বিশ্ব সুন্দরী ডায়ানা, কোন ধরনের ইঞ্জিনিয়ার সিভিল সার্ভিসের যোগ্য তা নিয়ে কখনও হাসির পাত্র ও কখনও বিতর্কের মুখ হয়ে এবার ফের মুখ খুললেন ত্রিপুরার বিপ্লব।

রাজ্যের বেকার যুবকদের চপ বিক্রির পরামর্শ দিয়ে ব্যাপক বিতর্কে জড়িয়েছিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার কিছুদিন পর যুবসমাজকে পকোড়া শিল্পের বার্তা দিয়েছিলেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তার ঠিক পর রবিবার এক অনুষ্ঠানে উপস্থিত হয়ে তাঁর রাজ্যের বেকার যুবকদের পান বিড়ির দোকান দেওয়ার পরামর্শ দিলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব। শুধু তাই নয়, যুব সম্প্রদায়কে গরু কিনে দুধ দুইয়ে রোজগারের ভাবনা চিন্তা করার পরামর্শও দেন তিনি। তার কথায়, ‘সরকারি চাকরির জন্য সময় নষ্ট না করে এবং রাজনৈতিক নেতাদের পিছনে ছুটে সময় নষ্ট না করে অন্যভাবে উপার্জনের চিন্তাভাবনা শুরু করা উচিৎ তরুণ প্রজন্মের।’ তার মতে , ‘প্রয়োজনে পানের দোকান খুলুন। গরু কিনে দুই দুইয়ে টাকা রোজগার করুন। দেখবেন ১০ বছরে একজন ১০ লক্ষ টাকা অবধি রোজগার করতে সক্ষম হবেন। আর পানের দোকান খুললে তো এখনই ৫ লক্ষ টাকা ব্যাঙ্ক ব্যলান্স হয়ে যাবে।’

খুব স্বাভাবিকভাবে তাত্র এই মন্তব্যে বিতর্কের ঝড় বইতে শুরু করেছে। প্রশ্ন উঠছে, যেখানে চাকরি দেওয়ার আশার আলো দেখিয়ে যুব সম্প্রদায়কে কাছে টেনে, ত্রিপুরায় দির্ঘ দিনের বাম শাসনের অবসান ঘটিয়েছে বিজেপি। মাসখানেক হল ক্ষমতায় এসেছেন, এরইমধ্যে চাকরি দেওয়ার প্রতিশ্রুতি ভুলে সরাসরি যুবক যুবতীদের পান বিড়ি ও দুধ বিক্রি করে জীবিকা উপার্জনের রাস্তা দেখতে বললেন তিনি।

উল্লেখ্য, চলতি মাসে একের পর এক বিতর্কিত মন্তব্য করে খবরের শিরোনামে ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব। শুরুটা করেছিলেন মহাভারত যুগে ইন্টারনেটের অবস্থান নিয়ে। এরপর ডায়ানা হেডেনকে মিস ওয়ার্ল্ড করা উচিৎ হয়নি বলে মন্তব্য করে ব্যাপক বিতর্কে জড়ান বিল্পব দেব। সব ছেড়ে তিনি সোজা ঢুকে গেলেন ইঞ্জিনিয়ারদের বিশ্লেষণে। এবার রাজ্যের যুবসমাজকে পান বিড়ি ও দুধ বিক্রির পরামর্শ দিলেন বিপ্লববাবু।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here