ফের কলকাতায় উদ্ধার বিপুল পরিমাণ জাল নোট, এসটিএফের জালে এক পাচারকারী

0
95

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের শহর কলকাতার বুকে উদ্ধার বিপুল পরিমাণ ভারতীয় জাল নোট। দু লক্ষ আশি হাজার টাকার জালনোট সহ এক পাচারকারীকে গ্রেপ্তার করল কলকাতা পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স। মঙ্গলবার শিয়ালদহ স্টেশনের কাছেই এন্টালি থানা এলাকার বেলেঘাটা রোড থেকে এই জাল নোট উদ্ধার করে পুলিশ। ধৃত ব্যক্তি তামিলনাড়ুর বাসিন্দা বলে জানা গিয়েছে পুলিশি জেরায়। ধৃতকে আজ আদালতে পেশ করে নিজেদের হেফাজতে চাইবে এসটিএফ।

গোপন সূত্রে কলকাতা পুলিশের স্পেশাল টাস্ক ফোর্সের গোয়েন্দারা খবর পান, মঙ্গলবার শিয়ালদহ স্টেশনের কাছেই হাত বদল হতে পারে বিপুল অঙ্কের ভারতীয় টাকার জাল নোটের। সূত্র মারফত পাওয়া এই খবর সম্পর্কে নিশ্চিত হতেই মঙ্গলবার সন্ধেয় পাচারকারীর সন্ধানে জাল পাতেন স্পেশাল টাস্ক ফোর্সের আধিকারিকরা। নির্দিষ্ট এলাকায় সাদা পোশাকে ফাঁদ পেতে চলতে থাকে অপেক্ষা। এর পরেই মঙ্গলবার সন্ধে রাত আটটা নাগাদ বেলেঘাটা রোড থেকে এক সন্দেহজনক ব্যক্তিকে আটক করে পুলিশ। চিরুনি তল্লাশি চালিয়ে তার কাছ থেকে উদ্ধার হয় ১৪০টি দু হাজার টাকার জাল নোট। যার মোট পরিমাণ দু লক্ষ আশি হাজার টাকা। এত বিপুল পরিমাণ জাল নোট কোথা থেকে আসছিল এবং কোথায় পাচারের ছক ছিল তা জানতে ওই ব্যক্তিকে জেরা শুরু করে কলকাতা পুলিশের এসটিএফ এরপর রাত দশটার সময় তাকে গ্রেপ্তার করে নিয়ে আসা হয় লালবাজারে।

পুলিশ সূত্রে খবর, ধৃত ব্যক্তির নাম রাজু ভি। তিনি তামিলনাড়ুর কাঞ্চিপুরমের বাসিন্দা বলে জানা গিয়েছে। দীর্ঘদিন ধরেই সে বড়সড় জালনোট পাচার চক্রের সঙ্গে যুক্ত বলে মনে করছেন তদন্তকারী আধিকারিকরা। এই বিপুল পরিমাণ জাল নোট কোথায় পাচারের ছক ছিল তা জেরা করে জানার চেষ্টা করছে কলকাতা পুলিশ। ধৃতের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১২০বি, ৪৮৯বি, ৪৮৯সি ধারায় মামলা রুজু করা হয়। তাঁকে আজ আদালতে পেশ করে নিজেদের হেফাজতে চাইবে এসটিএফ। ধৃতকে জেরা করে এই পাচারচক্র সম্পর্কে আরও বিস্তারিত তথ্য পাওয়া যেতে পারে বলে মনে করছে লালবাজার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here