petrol
petrol

ডেস্ক: প্রতিবাদ প্রতিরোধ চলছেই, আর তার সঙ্গে তাল মিলিয়ে বেড়েই চলেছে পেট্রোপণ্যের দাম। ফের দাম বেড়ে কলকাতায় পেট্রোলের দাম এখন ৮১ টাকা ৬ পয়সা। সমান তালে বেড়েছে ডিজেলের দামও।

টানা ১৫ দিন ধরে নাগাড়ে বাড়তে বাড়তে মঙ্গলবার কলকাতায় পেট্রোলের বাজার দর, লিটার প্রতি ৮১.৬ টাকা। একইসঙ্গে ডিজেলের দাম বেড়ে হয়েছে লিটার প্রতি ৭১.৮৬ টাকা। অন্যদিকে, মুম্বইতে পেট্রোলের দাম বেড়ে হয়েছে ৮৬.২৪ টাকা প্রতি লিটার এবং ডিজেল ৭৩.৭৯ টাকা। দিল্লিতে পেট্রোলের দাম তুলনামূলক ভাবে কম থাকলেও পেট্রোল হয়েছে ৭৮.৪৩ টাকা এবং ডিজেল ৬৯.৩১ টাকা। টানা এই মুল্যবৃদ্ধির জেরে মঙ্গলবার কলকাতায় গান্ধী মূর্তির পাদদেশে প্রতিবাদের ডাক দিয়েছেন তৃণমূল কংগ্রেসের সাংসদ তথা যুব তৃণমূল সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়।

অন্যদিকে, কেন্দ্রের তরফে পেট্রোপাণ্যের দাম কমার আশ্বাস দিলেও তাতে খুব বিশেষ প্রভাব পড়েনি। দেশের বিভিন্ন জায়গায় চলছে প্রতিবাদমূলক কর্মসূচী। কিছুদিন আগে কেন্দ্রীয় পেট্রোলিয়াম ও প্রাকৃতিক গ্যাস মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান জানিয়েছিলেন, ‘আন্তর্জাতিক বাজারের প্রভাব থাকার কারনেই এই বিপুল পরিমাণ মূল্যবৃদ্ধি হয়েছে তেলের। চিন্তার কোনও কারন নেই খুব শীঘ্রই সরকার এই সমস্যার সমাধান সুত্র বের করবে।’ কিন্তু সেই আস্বাসের পর এখনও পর্যন্ত মিলল না কোনও সুরাহা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here