ফের মুর্শিদাবাদ সফর রাজ্যপালের, মিলল না হেলিকপ্টার, যেতে হবে সড়ক পথেই

0
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: এর আগে ফারাক্কা কলেজের অনুষ্ঠানে গিয়েছিলেন রাজ্যপাল জগদীপ ধনকড়। কিন্তু সেই সফরের জন্য সরকারের কাছে হেলিকপ্টারের আবেদন করেছিলেন তিনি। রাজ্য়পালের আবেদনে সাড়া দেয়নি সরকার। দীর্ঘ পথ পাড়ি দিতে হয়েছিল গাড়িতে। যা নিয়ে অশান্তি কম হয়নি। এবার মুর্শিদাবাদ সফর। কিন্তু ৫০০ কিলোমিটারের দীর্ঘ সেই সফরেও হেলিকপ্টার মিলল না রাজ্যপালের জন্য।

মঙ্গলবার রাজভবনের তরফে বিবৃতি জারি করে জানিয়ে দেওয়া হল, সিপিএম বিধায়ক আনিসুর রহমানের আমন্ত্রণে বুধবার ভোরবেলা সড়ক পথেই ডোমকলের উদ্দেশে রওনা দেবেন ধনকড়। সেখানে একটি কলেজ উদ্বোধন করার কথা রয়েছে তাঁর। দীর্ঘ এই সফরের জন্যয় রাজ্যসরকারের কাছে হেলিকপ্টারের আবেদন করেছিলেন তিনি। তবে সে আবেদনে সাড়া দিল না রাজ্যসরকার। গতবার অবশ্য রাজ্যের স্বাস্থ্যপ্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য বলেছিলেন, ‘রাজ্যপালের কী কারণে হেলিকপ্টার লাগবে তা আমাদের জানতে হবে। এটা তো মানুষের টাকা!’ এবার অবশ্য তেমন কোনও বিবৃতিও দেয়নি সরকার। তবে জানানো হয়েছে হেলিকপ্টার নেই। এদিকে রাজ্যসরকারের এহেন ব্যবহারের চরম অসন্তুষ্ট জগদীপ ধনকড়।

তবে রাজ্যপালের সফরসূচী প্রসঙ্গে এদিন রাজভবনের তরফে জানানো হয়েছে, বুধবার ভোরবেলা সড়ক পথেই ডোমকলের উদ্দেশে রওনা দেবেন ধনকড়। যাত্রাপথে সকাল ন’টায় কৃষ্ণনগর সার্কিট হাউসে পৌঁছে খানিকক্ষণ বিশ্রাম নেবেন তিনি। সেখান থেকে ফের রওনা দেবেন তিনি। ফেরার সময়ও রাণাঘাটের একটি সরকারি গেস্ট হাউসে খানিকক্ষণের জন্য রাজ্যপাল থাকবেন। বুধবার রাতেই তাঁর রাজভবনে ফেরার কথা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here