kolkata bengali news

ডেস্ক: ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামা জঙ্গি হামলার ক্ষতে ভারতের তরফে এয়ার স্ট্রাইকের প্রলেপ পড়লেও, ৪৪ বীর জওয়ানের ছিন্ন ভিন্ন শরীরের ক্ষত দেশবাসীর মন থেকে এখনও সেরে ওঠেনি ঠিকমতো। এরইমাঝে ফের উপত্যকা কেঁপে উঠল ভয়ঙ্কর আইইডি বিস্ফোরণে। যদিও এই আক্রমণ গত বারের মতো অতটাও গুরুতর নয়। বিস্ফোরণের জেরে উপত্যকায় গুরুতর জখম হয়েছেন এক ব্যক্তি।

জানা গিয়েছে, এদিন সকালে জম্মু কাশ্মীরের পুলওয়ামার রাস্তার উপর ঘটে এই বিস্ফোরণ। ঘটনার জেরে নিকটবর্তী বেশ কয়েকটি বাড়ি খতিগ্রস্ত হওয়ার পাশাপাশি আহত হয়েছেন এক জন। জানা গিয়েছে উপত্যকায় যেভাবে ধড়পাকড় বাড়িয়েছে সেনা তার জেরেই সেনাকে লক্ষ্য করেই জঙ্গিদের এই হামলা। ইতিমধ্যেই গোটা ঘটনার তদন্ত শুরু করেছে নিরাপত্তাবাহিনী। কথা থেকে ওই আইইডি জঙ্গিদের হাতে এল তাও খতিয়ে দেখা হচ্ছে। অনুমান করা হচ্ছে, পুলওয়ামা কাণ্ডে ব্যবহৃত আইইডির সঙ্গে এই বিস্ফোরণের যোগ থাকতে পারে। পাশাপাশি, ভারত-পাকিস্তান দুই দেশের মধ্যে উত্তেজনাময় মুহূর্তে টানা সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করে চলেছে পাক সেনা। বিগত কয়েকদিনে, নৌসেরা, বালাকোট, কৃষ্ণাঘাটি সহ একাধিক জায়গায় সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করেছে পাকিস্তান।

উল্লেখ্য, ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামার জঙ্গি হামলা প্রাণ কেড়েছিল ৪০ ভারতীয় সেনার। তার ঠিক বারো দিনের মাথার মঙ্গলবার পাকিস্তানের ঘরের ভিতর ঢুকে বালাকোটে বিমান হামলা চালায় ভারত। গুড়িয়ে দেওয়া হয় জইশের সবচেয়ে বড় জঙ্গি ঘাঁটি। তার পাল্টা দিতে গিয়ে ভারতের মাটিতে পাক বিমান অনুপ্রবেশের চেষ্টা করলে তাড়া খেয়ে ফিরে যায় তারা। পাকিস্তানের দাবি মতো বুধবার পুলওয়ামার ঘটনায় পাক যোগের প্রমাণও পেশ করেছে ভারত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here