ডেস্ক: রুগীকে ভুল রক্ত দেওয়ার মতো গুরুতর অভিযোগ উঠল রাজ্যের এক বেসরকারি হাসপাতালের বিরুদ্ধে। ঘটনার জেরে জেনারেল বেডে ভর্তি হওয়া রুগী এখন ভর্তি ভেন্টিলেশনে। ঘটনার যারপরনাই ক্ষুব্ধ রুগীর পরিবার ইতিমধ্যেই অভিযোগ দয়ের করেছেন বিধাননগর থানায়।

সূত্রের খবর, পেটে ব্যাথা নিয়ে শহরের এক বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছিলেন রাজারহাটের বাসিন্দা বৈশাখী সাহা। রুগীকে দেখামাত্রই দ্রুত অস্ত্রপচারের পরামর্শ দেন ওই হাসপাতালের স্ত্রীরোগ বিশেষজ্ঞ। এতদূর অবধি তাও ঠিক ছিল, বিপত্তি ঘটল ঠিক তারপর। অস্ত্রপচারের পর ডাক্তাররা জানিয়ে দেন সম্পুর্ণ সুস্থ রয়েছেন বৈশাখী। খুব শীঘ্রই তাঁকে ছেড়ে দেওয়া হবে। কিন্তু সুস্থ হওয়া তো দুরের কথা ক্রমে অবস্থার অবন্তি হতে থাকে তাঁর। বৈশাখির পরিবারের তরফে জানা গিয়েছে ঘটনার পর থেকে বৈশাখীর ইউরিন থেকে ক্রমাগত রক্ত বের হতে থাকে। ডাক্তারদের বলা সত্ত্বেও প্রথমে পাত্তা দেয়নি তাঁরা। পরে পরিস্থিতি আরও খারাপ দিকে গেলে রোগীকে ভর্তি করা হয় আইসিইউতে। পরে রক্তে অক্সিজেনের মাত্রা কমে যাওয়ার ভেন্টিলেশনে দিতে হয় তাঁকে।

পরে জানা যায়, A+ গ্রুপের রক্তের অধিকারিণী বৈশাখীকে অস্ত্রপচারের পরে দেওয়া হয়েছে AB গ্রুপের রক্ত। মারাত্মক এই ভুলের জেরেই গুরুতর অসুস্থ হয়ে পড়েন বৈশাখী। যদিও ওই রোগীর ভারপ্রাপ্ত চিকিৎসক ভুল রক্তের কথা স্বীকার করলেও। হাসপাতাল কর্তৃপক্ষ এই বিষয়ে কোনও রকম মুখ খুলতে চায়নি। এই ঘটনায় উপযুক্ত পদক্ষেপ চেয়ে ইতিমধ্যেই রাজ্যের মুখ্যমন্ত্রী ও স্বাস্থ্যসচিবকে চিঠি লিখেছেন বৈশাখী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here