মহানগর ওয়েবডেস্ক : সুশান্ত সিং রাজপুতের মৃত্যুকে ঘিরে বিহার পুলিশ ও মুম্বই পুলিশের বিরোধ আর আগেও দেখা গিয়েছে। কাদা ছোঁড়াছুঁড়ি হয়েছে দুই সরকারে মধ্যেও। এবার সুপ্রিম কোর্টের মধ্যেই স্পষ্ট বিরোধ। গত বুধবার সুপ্রিম কোর্টের তরফ থেকে জানানো হয় আগামী তিনদিনের মধ্যে সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর সম্পর্কিত সমস্ত মামলার নথি, অভিযোগ কিংবা তথ্য জমা দিতে হবে।

সেইমতো বিহার পুলিশের পর গত শনিবার মুম্বই পুলিশ আদালতে একটি ২১ পাতার এফিডেবিট জমা দিয়েছে বলে জানা গিয়েছে। আর তাতেই বিহার সরকার ও পুলিশের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছে মুম্বই পুলিশ। রিয়ার পিটিশনের সমর্থন জানিয়ে ও এই মামলায় সিবিআই তদন্তের বিরোধ করেছে মুম্বই পুলিশ।

তাদের দাবি, বিহারের বর্তমান মুখ্যমন্ত্রী নীতিশ কুমার রাজনৈতিক ফায়দা তোলার জন্য এই সিবিআই এর আর্জি জানিয়েছেন। মুম্বই পুলিশ নিরপেক্ষ ভাবে তদন্ত করছে। তারা এও জানিয়েছে পাটনার রাজীব নগর থানায় দায়ের করা অভিযোগ ও রাজনৈতিক উদ্দেশ্যে প্রণোদিত। সূত্রের খবর, মুম্বই পুলিশের হয়ে এই তথ্য গুলি সাজিয়েছেন বান্দ্রা থানার একজন সিনিয়র অফিসার, যিনি এই তদন্তের সঙ্গে জড়িত।

এরই সঙ্গে সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর তদন্ত সিবিআই এর হাতে তুলে দেওয়ার জন্য বিরোধ করেছে মুম্বই পুলিশ। তারা বিহার পুলিশের বিরুদ্ধে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের নিয়ম ভাঙার দাবিও তুলেছেন। মুম্বই পুলিশ এও জানিয়েছে, সুশান্তের বাবার কোনও অধিকার নেই এইভাবে এফ আই আর করার।

শনিবার মুম্বই পুলিশ এও জানিয়েছেন, ‘ সিবিআই এর হাতে তদন্তভার না তুলে দিয়ে, বিহার পুলিশ জিরো এফ আই আর দায়ের করতেই পারত। ‘

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here