আবেদনেও মেলেনি সুরাহা, বেহাল রাস্তা সারাইয়ের দাবিতে পথ অবরোধ স্থানীয়দের

0
37

নিজস্ব প্রতিবেদক, ঝাড়গ্রাম: বেহাল রাস্তা মেরামতের জন্য একাধিকবার আবেদন নিবেদন করেও কোনও সুরাহ হয়নি। যার ফলে শেষ পর্যন্ত বাধ্য হয়ে রাস্তাকেই আন্দোলনের হাতিয়ার করে রাস্তায় বসে পথ অবরোধ করল এলাকার বাসিন্দারা। সোমবার ঝাড়্গ্রাম জেলার বিনপুর থানার বলরামপুর মোড় এলাকায় পথ অবরোধ করেন স্থানীয় বাসিন্দারা। অভিযোগ দীর্ঘ তিন চার বছর ধরে বলরামপুর থেকে কমলাডাঙ্গা পর্যন্ত প্রায় চার কিলোমিটার রাস্তার একেবারে বেহাল দশা। যার ফলে এই বর্ষায় হাঁটু সমান জল আর খানাখন্দে জন্য দিনের আলোয় চলাচল করা গেলেও রাতের অন্ধকারে সাধারণ মানুষের কাছে এই রাস্তাটি দুর্বিষহ যন্ত্রণা মাত্র।

বারে বারে পঞ্চায়েত থেকে শুরু করে ব্লক প্রশাসন ও জেলা প্রশাসনকে লিখিত ও মৌখিকভাবে জানানো হলেও রাস্তা মেরামতের কোনও সুরাহ হয়নি। বাসিন্দাদের দাবি, এই গুরুত্বপূর্ণ রাস্তাটিকে অবিলম্বে মেরামত করে দিতে হবে। দীর্ঘ সময় ধরে পথ অবরোধের জেরে যানজটের সৃষ্টি হয়। পরে লালগড় থানার পুলিশ অবরোধের খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে অবরোধকারীদের সঙ্গে কথা বলে আশ্বাস দেওয়ার পর অবরোধ তুলে নেন বাসিন্দারা। জানা গিয়েছে, এই রাস্তা দিয়ে পাশের জেলা বাঁকুড়ার রাইপুর হয়ে বাঁকুড়া শহরে যাওয়া যায়। এদিকে ওই জেলার মানুষজনেরা জেলা শহর ঝাড়্গ্রামে অতি সহজে আসা যায়।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওই রাস্তা দিয়ে মোট সাতটি বাস চলাচল করত। অভিযোগ, বর্তমানে রাস্তা বেহাল দশা জন্য মাত্র একটি বাস চলাচল করে। স্থানীয় বাসিন্দা কৃষ্ণ লোহার, পার্থ ঘোষে রা বলেন,” গত তিন চার বছর ধরে এই রাস্তাটি মেরামত করা হয়নি। যার ফলে এই রাস্তা দিয়ে যাতায়াত করা একেবারে দুর্বিষহ হয়ে গিয়েছে। এই রাস্তা এই অঞ্চলের একমাত্র প্রধান যোগাযোগের মাধ্যম। রাইপুর থেকে অনেক ব্যবসায়ী ও কলেজ পড়ুয়ারা ঝাড়্গ্রাম শহরে আসে। এই জেলার মানুষজনেরা ওই জেলায় যায়। রাস্তা খারাপ হয়ে যাওয়ার কারণে অনেক ঘুর পথ দিয়ে যাতায়াত করতে হয়।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here