kolkata news

 

নিজস্ব প্রতিনিধি, বীরভূম: মেধা তালিকায় জয়জয়কার বীরভূম জেলা স্কুলের। প্রথম ১০ জনের মধ্যে চার জন পড়ুয়া এবছর মেধা তালিকায় স্থান করে নিয়েছে। চতুর্থ হয়েছে অগ্নিভ সাহা। ষষ্ঠ হয়েছে দু’জন, তারা হল অর্চিষ্মান সাহা এবং রাজিবুল ইসলাম এবং অরণি চ্যাটার্জী সপ্তম স্থান পেয়েছে। এছাড়া রামপুরহাট জেএল বিদ্যাভবন-এর  সুরজিৎ চন্দ সপ্তম স্থান অধিকার করেছে এবং বক্রেশ্বর তাপবিদ্যুৎ স্কুলের বিনায়ক ঘোষ মেধা তালিকায় দশম স্থান অধিকার করেছে।

গতবছর উচ্চমাধ্যমিকের প্রথম স্থান দখল করেছিল বীরভূম জেলা স্কুলের এক পড়ুয়া। সাফল্যের এই ধারা বজায় রেখে এবার বীরভূম জেলায় স্কুলের চারজন পড়ুয়া মেধা তালিকায় স্থান করে নিয়েছে। এবছর বীরভূম জেলা স্কুল থেকে ৯৩জন পরীক্ষা দিয়েছিল। গত বছর রাজ্যের অন্যতম সেরা স্কুল হিসেবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছ থেকে পুরস্কার পেয়েছিল বীরভূম জেলা স্কুল।

বীরভূম জেলা স্কুলের প্রধান শিক্ষক চন্দন সাহা বলেন, ‘সারা বছর ধরে ছাত্রদের বিশেষ নজরদারিতে পড়াশোনা করানো হয়। তার ফল হিসেবে এবছর মেধা তালিকায় চারজন স্থান দখল করেছে। যদিও আমাদের স্কুলের শিক্ষক সংখ্যা প্রয়োজনের থেকে প্রায় অর্ধেক। ৩৯ জন শিক্ষক প্রয়োজন হলেও এখন মাত্র ২২ জন শিক্ষক দিয়ে পড়ুয়াদের পঠন-পাঠন করানো হয়। শিক্ষা দফতর তথা রাজ্য সরকারের কাছে অনুরোধ, শিক্ষক নিয়োগের বিষয়টি গুরুত্ব সহকারে বিবেচনা করা হোক আমাদের মতো স্কুলে। তা হলে ভবিষ্যতে আরও ভাল ফলাফল হবে আমাদের স্কুল থেকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here