ডেস্ক: ভারতীয় বায়ুসেনার গোপন তথ্য শত্রুদেশের কাছে পাচার করার অভিযোগে গ্রেপ্তার করা হল বায়ু সেনার এক প্রাক্তন রাঁধুনিকে। উত্তরপ্রদেশের গোরক্ষপুরের শাহপুর থানা এলাকায় বায়ু সেনার কলোনি থেকে ওই অভিযুক্তকে গ্রেপ্তার করেছে সেনা কর্মীরা। জানা গিয়েছে, অভিযুক্ত ওই ব্যক্তির নাম শশীকান্ত ঝাঁ, বিহারের বাকা জেলার বাসিন্দা সে।

জানা গিয়েছে, দীর্ঘদিন ধরে বায়ু সেনায় কাজ করার সুবাদে বায়ুসেনার কর্মীদের কথাবার্তা সমস্ত নোট করে রাখত সে। এমনকি কবে কোথায় কখন বায়ুসেনার বিমান ওঠানামা করত সব গোপন তথ্য তার কাছে ছিল উদ্ধার করা হয়েছে সেই সমস্ত কাগজপত্র। বেশ কিছুদিন আগে অবসর নিয়েছিল সে তারপরও উত্তরপ্রদেশে কাজে যোগ দেওয়ার সন্দেহবসে তাকে আটক করা হয় তারপরই জানা যায় সমস্ত তথ্য। শাহপুর থানার ইন্সপেক্টর প্রদীপ শুক্লা সাংবাদিকদের জানান, জেরায় অভিযুক্ত শশীকান্ত স্বীকার করে নিয়েছে অফিসারদের সমস্ত গোপন আলোচনা শুনে তা নোট করে রাখত সে।

ওই ইন্সপেক্টরের কথায়, রাঁধুনি হওয়ার আগে বায়ু সেনার এক অফিসারের গাড়ি চালক হিসাবে কাজ করত অভিযুক্ত । সেখানেও সমস্ত গোপন নথিপত্র আলোচনা নোট করে রাখত শশী। এরপর ২০১৭ সালে রাধুনির কাজ ছেড়ে দেয় সে। তারপর হঠাৎ %A