Parul

মহানগর ডেস্ক: ১৫ই সেপ্টেম্বরের মধ্যেই নিলামের সমস্ত বিড পেয়ে যেতে পারে এয়ার ইন্ডিয়া। সংসদে এদিন এমনটাই জানিয়েছেন উড়ান বিষয়ক রাজ্য প্রতিমন্ত্রী ভি.কে. সিং। এদিনের অধিবেশনে সিং বলেন, “এয়ার ইন্ডিয়ার শেয়ার কেনার জন্য এক্সরেশন অফ ইন্টারেস্ট পাঠানোর শেষ তারিখ ছিল ১৪ই ডিসেম্বর ২০২০। ওই তারিখের মধ্যে আমরা অনেক EOI পেয়েছি।” EOI বা এক্সপ্রেশন অফ ইন্টারেস্ট বলতে বোঝায় যারা যারা নিলামে অংশগ্রহণে ইচ্ছুক তাদের কাছ থেকে পাঠানো অনুরোধ।

ads

লোকসভায় সাংসদ মনীশ তিওয়ারি এবং মিমি চক্রবর্তীর প্রশ্নের উত্তরে ভিকে সিং এদিন লিখিত বিবৃতিতে জানিয়েছেন, “আমরা প্রপোজাল এবং এগ্রিমেন্ট কেনার ড্রাফট ইস্যু করে দিয়েছি। আমরা আশা করছি সেপ্টেম্বরের ১৫ তারিখেই মধ্যেই আমরা নিলামের সমস্ত বিড পেয়ে যাব।”

উল্লেখ্য এ বছর নিলামের প্রক্রিয়া করোনার জেরে বেশ কিছু মাস পিছিয়ে যায়। এছাড়াও এয়ার ইন্ডিয়ার সমস্ত সম্পদ বিডার দের চাক্ষুষ করাতে অনেকটা সময় পেরিয়ে যায়। তবে শেষমেশ ঘাটতিতে চলা ভারতের এই বহু পুরনো উড়ান কোম্পানি নিলাম হয়ে যাবে বলে মনে করা হচ্ছে। এর আগেও একবার নিলামের প্রক্রিয়া গত বছরের জানুয়ারি মাসে শুরু হয়েছিল। কিন্তু সেইবারে উওযুক্ত কোনো বিডার না পাওয়ায় সেই প্রক্রিয়া স্থগিত হয়ে যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here