২০০ দিন পার, বিল বাকি ৪,৫০০ কোটি! এয়ার ইন্ডিয়ার জ্বালানি পরিষেবা বন্ধ করল সংস্থাগুলি

0
367

মহানগর ওয়েবডেস্ক: সংকট কিছুতেই কাটছে না বিমান সংস্থা এয়ার ইন্ডিয়ার। আর এখন যা পরিস্থিতি তাতে কাটবে কিনা তা বলাও কঠিন। ৫৮,০০০ কোটি টাকা ঋণের দায়ে জর্জরিত সংস্থাটির বিমানের জ্বালানির বিল মেটানোও বাকি, যার পরিমাণ ৪,৫০০ কোটি! বিগত ৭ মাসে এই বিল মেটায়নি এয়ার ইন্ডিয়া। এই কারণে তাদের পরিষেবা বন্ধ করে দিতে উদ্যোগী হয়েছে জ্বালানি সরবরাহকারী সংস্থাগুলি।

ইন্ডিয়ান ওয়েল, ভারত পেট্রোলিয়াম ও হিন্দুস্তান পেট্রোলিয়াম ইতিমধ্যেই দেশের ৬টি বিমানবন্দরে (কোচি, পুনে, পাটনা, রাঁচি, ভাইজ্যাক, মোহালি) এয়ার ইন্ডিয়াকে জ্বালানি সরবরাহ বন্ধ করে দিয়েছে। তাদের পক্ষ থেকে জানানো হয়েছে, এয়ার ইন্ডিয়া যেদিন জ্বালানি কিনবে তার ৯০ দিনের মধ্যে দাম শোধ করতে হবে এই নিয়ম ছিল। কিন্তু ২০০ দিন অর্থাৎ প্রায় ৭ মাস হয়ে গেলেও কোনও টাকা দিচ্ছে না সংস্থা। সেই কারণে এখন তাদের জ্বালানির আনুমানিক বিল দাঁড়িয়েছে ৪,৫০০ কোটি টাকা! তারা আরও জানিয়েছে, এই পরিস্থিতিতে এয়ার ইন্ডিয়া ৬০ কোটি টাকা দিতে চাইছে যা সমুদ্রে এক বিন্দু জল ফেলার সমান!

গোটা বিষয় নিয়ে মুখ খুলেছে এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষও। তাদের কথায়, সঠিক সাহায্য না পেলে এত বড় ঋণ শোধ করা বিমান সংস্থার পক্ষে কার্যত অসম্ভব। তারা আরও জানিয়েছে, শুধু কোচি বা পুনে নয়, বিশাখাপত্তনামেও জ্বালানি সরবরাহ বন্ধ করে দেওয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here