ডেস্ক: ২০১৯ লোকসভা নির্বাচনে মোদীর গেরুয়া ঝড়কে পুরোপুরো থামিয়ে দিতে কংগ্রেসের হয়ে নির্বাচনে দাড়াতে চলেছেন জাতীয় ক্রিকেটের প্রাক্তন অধিনায়ক। জানা গিয়েছে, আগামী বছর লোকসভা নির্বাচনে নিজের রাজ্য তেলঙ্গানার সেকেন্দরাবাদ থেকে প্রার্থী হতে চাইছেন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মহম্মদ আজহারউদ্দিন। এদিন সাংবাদিকদের সামনে নিজেই জানালেন সেই কথা। তবে তিনি নিজের ইচ্ছা প্রকাশ করলেও এবিষয়ে চুড়ান্ত সিদ্ধান্ত অবশ্যই নেবেন রাহুল গান্ধী।

সংবাদমধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে আজহার বলেন, আমি সেকেন্দরাবাদ লোকসভা কেন্দ্রের অনেক গ্রামে ঘুরে কৃষক ও অন্যান্য পেশার লোকজনের সঙ্গে কথা বলেছি। এনারা প্রত্যেকেই চাইছেন আমি যেন সেকেন্দরাবাদ থেকে প্রার্থী হিসাবে দাঁড়াই। দলকেও আমি আমার নিজের ইচ্ছার কথা জানিয়েছি। তবে দিনের শেষে শেষ সিদ্ধান্তটা অবশ্যই দল নেবে। এখানে আমি অধিনায়ক না। যদি আমি অধিনায়ক হতাম, তাহলে নিজেই প্রার্থী হওয়ার জন্য এই কেন্দ্র বেছে নিতাম।’ নিজের জয়ের প্রসঙ্গে আত্মবিশ্বাসী আজাহার বলেন, ‘আমি চাই এই এলাকার মানুষের জন্য কাজ করতে। এখানে থেকে অনেক পরিশ্রম করেছি আমি। তবে প্রচারে আমি বিশ্বাসী নয়। এদিকে, দলও চাইছে আমাকেই প্রার্থী করতে।’

উল্লেখ্য, দীর্ঘ দিন ধরে কংগ্রেসের সঙ্গে যুক্ত আজাহার এর আগেও কংগ্রেসের হয়ে ২০০৯ সালে উত্তরপ্রদেশের মোরাদাবাদ থেকে লোকসভা নির্বাচনে প্রার্থী হয়ে জিতেছিলেন তিনি। তবে ২০১৪ সালে রাজস্থানের মধোপুর থেকে ভোটে দাঁড়িয়ে হেরেছিলেন এই নেতা। নিজের এলাকা তেলেঙ্গানার কংগ্রেস নেতারা তাঁকে বিধানসভা ও লোকসভা ভোটে প্রার্থী হওয়ার অনুরোধ জানিয়েছিলেন আগেই। তবে কখনই এই বিষয়ে খোলসা করে কিছুই জানাননি তিনি। এবার সাংবাদিকদের সামনে সরাসরি নিজের ইচ্ছার কথা তুলে ধরলেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here