মহানগর ওয়েবডেস্ক: টেলিভিশনের পর্দায় গুটখা খেয়ে বা খাওয়ার জন্য প্রচার করতে দেখা যায় অভিনেতা অজয় দেবগণকে। তাঁকে দেখে অনুপ্রানিত হয়ে বিভিন্ন যুবকদের চিন্তার কারণ হয়ে উঠেছে এই গুটখা। শুধু তাই নয় বিগত বেশ কিছু বছরের অভিযোগ বলিউডের তারকারা শুধুমাত্র পয়সার বিনিময়ে নেশা জাতীয় দ্রব্যের বিজ্ঞাপন করেন। যার জন্য প্রভাবিত হয় যুব-সমাজ।

সেইমতো তাঁকে অনুরোধ করে বিজ্ঞাপন না করার আহ্বান জানালেন নানাক্রাম নামে একজন ব্যক্তি। ৪০ বছরের রাজস্থানের বাসিন্দা তিনি, যিনি একজন ক্যানসারে আক্রান্ত ব্যক্তি। গতকাল সোশ্যাল মিডিয়াতে এসে বলিউডের অভিনেতা অজয় দেবগণ -এর কাছে অনুরোধ করেন, গুটখার বিজ্ঞাপন করা বন্ধ করুন। এর ফলে সমাজের ব্যাপক ক্ষতি হচ্ছে বলে তিনি দাবি করেন। ওই ক্যানসারে আক্রান্ত ব্যক্তির পরিবারের লোক জানিয়েছেন, নানাক্রাম অজয় দেবগণ-এর বড় ফ্যান। যার ফলে অজয় যা যা করেন উনিও সেটাই ফলো করার চেষ্টা করেন। জামা-কাপড়, জুতো, চুলের ছাঁট সবই। পাশাপাশি গুটখাও খাওয়া শুরু করেন অজয়ের বিজ্ঞাপন দেখে। অজয় আজ পর্যন্ত ১০০০ বার বিজ্ঞাপণটি করেছেন। ওই ব্যক্তি জানিয়েছেন, আমাদের পরিবার বিশাল পরিমানে গুটখা খান। যার জন্য এলাকার সমস্ত দেওয়াল পিকের লাল রঙের ছোপ পড়ে গিয়েছে।

 

ওই ব্যক্তি আরও জানিয়েছেন, ”আমার বাবা নানাক্রাম মিনা বেশ কিছু বছর আগেই গুটখা চেবানো শুরু করেন। উনি অজয়ের বিজ্ঞাপন দেখেই অনুপ্রাণিত হয়ে গুটখা চেবানো শুরু করেন। এখন বাবা ক্যানসারের সঙ্গে পাঞ্জা লড়ছেন হাসপাতালে। আমার মনে হয় এত বড় অভিনেতার এই ধরণের বিজ্ঞাপন যেন না করেন।” এই কথা জানিয়েছেন তাঁর ছেলে দীনেশ মিনা। তিনি আরও জানিয়েছেন শুধু গুটখা নয় মদ, সিগারেট, কোনও কিছুই বিজ্ঞাপণ করা উচিত নয় তারকাদের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here