sports news

মহানগর ওয়েবডেস্ক: ধোনি পরবর্তী সময়ে যথেষ্ট দক্ষতার সঙ্গেই ভারতীয় দলকে নেতৃত্ব দিয়েছেন বিরাট কোহলি। দ্বিপাক্ষিক বা ত্রিপাক্ষিক একাধিক সিরিজ জয় করেছেন। কিন্তু আইসিসি টুর্নামেন্টে এখনও সফলতা অধরা। আইপিএলে বেঙ্গালুরুর হয়েও এখনও চ্যাম্পিয়ন হতে পারেননি। অন্যদিকে, ভাইস ক্যাপ্টেন রোহিত শর্মার পারফরম্যান্স কিন্তু যথেষ্ট ভালো। মুম্বইকে একাধিকবার আইপিএল খেতাব দিয়েছেন, বিরাটের অনুপস্থিতিতে আন্তর্জাতিক স্তরেও ভারতকে সফলতা এনে দিয়েছেন।

তাই অনেক সময়ই ভারতীয় ফ্যানদের একাংশ দাবি করে, বিরাটকে সরিয়ে রোহিতকে ক্যাপ্টেন করা হোক। যদিও সেই মতের সঙ্গে সহমত হতে পারছেন না প্রাক্তন জাতীয় ক্রিকেটার আকাশ চোপড়া। তার মতে, বিরাট পরবর্তী সময়ে ভারতের অধিনায়ক হওয়া উচিত লোকেশ রাহুলের। নিজের ফেসবুক পেজে এক ফ্যানের প্রশ্নের উত্তরে এই কথা বলেছেন তিনি।

তিনি বলেন, ‘আইপিএলে রাহুল কিংস ইলেভেন পঞ্জাবের হয়ে ভালো ক্যাপ্টেন্সি করবে বলে মনে করি। তখন দেখা যাবে চাপের মুখে ও কেমন ভাবে দল পরিচালনা করে।’ তবে রোহিতের বদলে রাহুলকে পরবর্তী ভারত অধিনায়ক বাছার কারণও ব্যাখ্যা করেন আকাশ চোপড়া। ‘অনেকেই রোহিতকে পরবর্তী অধিনায়ক হিসেবে দেখতে চান। কিন্তু রোহিত আর বিরাটের বয়স মোটামুটি একই। তাই বিরাট যখন অধিনায়কের পদ থেকে সরে দাঁড়াবে তখন রোহিতকে অধিনায়ক করার মানে হয় না। সেই সময় রাহুল অধিনায়কত্ব সামলাতে পারে’, যোগ করেন আকাশ।

উল্লেখ্য, এই বছরের শুরুতে ভারতের নিউজিল্যান্ড সফরেই শেষ টি২০ ম্যাচে দলকে নেতৃত্ব দিয়েছিলেন রাহুল। ওই ম্যাচে বিরাট বিশ্রামে ছিলেন ও রোহিত চোট পেয়েছিলেন। সেই কারণে অধিনায়কত্ব করেন রাহুল। ম্যাচটি ৭ রানে জেতে ভারত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here