ডেস্ক: যদি আপনি রেলযাত্রা করার কথা ভাবছেন তাহলে একটু সাবধান! রেলে ভ্রমণ করার সময় আপনার চারিদিকে যদি কোনো অসঙ্গতি চোখে পড়ে তাহলে যেন তৎক্ষণাৎ কোনো পুলিশ বা রেল আধিকারিককে নিশ্চয়ই জানাবেন।

সিআরপিএফ এর গোপন সূত্রে জানা গেছে যে, জঙ্গি সংগঠন আল কায়দা সারা দেশে চলন্ত রেলগাড়িগুলিকে লাইনচ্যুত করার ছক কষছে। এর জন্য তারা নিজেদের একটি পত্রিকাও বের করেছে। এর মধ্যে একটি চলন্ত ট্রেনকে কীভাবে লাইনচ্যুত করা যেতে পারে সে ব্যাপারে পুরো লেখা রয়েছে। এতে এও জানানো হয়েছে যে, এই অপারেশনটি করতে কী কী অস্ত্র ব্যবহার করা হবে। এই খবর পাওয়ার পর থেকেই ভারতীয় রেলওয়ের কপালে যথেষ্ট চিন্তার ভাঁজ পড়েছে। যার ফলে রেলওয়ে তাঁদের সব কর্মীদের সতর্কভাবে কাজ করার নির্দেশ দিয়েছে। এই জঙ্গি সংগঠনের উদ্দেশ্যই হল রেলগাড়িগুলিকে নিশানা করে তাদের মধ্যে মজুত মালপত্রের ক্ষতি করা।

সারা দেশে যত রেলকর্মী আছেন তাঁদের প্রত্যেককে কাউন্সিলিং করানোর নির্দেশ দিয়েছে ভারতীয় রেল কর্তৃপক্ষ। এই কাউন্সিলিং এক সপ্তাহের মধ্যে শেষ করতে হবে। বিশেষ করে যারা ড্রাইভার তাঁদেরকে বেশি করে সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে। আল কায়দার তরফ থেকে এই হুমকি পরই সারা দেশের সবকটি রেললাইনগুলিকে ভালো করে নিরীক্ষণ শুরু করার নির্দেশ জারি করা হয়েছে বলে খবর পাওয়া গেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here