kolkata

Highlights

  • মহেশ ভাটের ‘সড়ক-২’ ও সঞ্জয় লীলা বনশালির ‘গাঙ্গুবাই কাঠিওয়ারি’-তে অভিনয় করতে
  • যার মধ্যে ভরাডুবি হয় ‘কলঙ্ক’ সিনেমাতে
  • ২০১২ সালে বলিউডে ডেবিউ করেন আলিয়া ভাট

মহানগর ওয়েবডেস্ক:  ২০১২ সালে বলিউডে ডেবিউ করেন আলিয়া ভাট। তারপর থেকেই বলিউডে একাধিক সিনেমাতে নানাধরনের চরিত্রে অভিনয় করতে দেখা গিয়েছে আলিয়াকে। দীর্ঘ সাতবছরে সেভাবে আলিয়াকে দেখা যায়নি কোনও ফ্লপ সিনেমা দিতে। কিন্তু ২০১৯ আলিয়ার ট্র্যাক রেকর্ড কিছুটা হলেও খারাপ ছিল। ‘কলঙ্ক’ ও ‘গল্লি বয়’ দুটি সিনেমাতে অভিনয় করতে দেখা গিয়েছিল আলিয়াকে। যার মধ্যে ভরাডুবি হয় ‘কলঙ্ক’ সিনেমাতে। তাই নিজেকে নিয়ে কিছুটা হতাশ রয়েছেন অভিনেত্রী।

এদিন তিনি জানিয়েছেন, ”একটা জার্নির মধ্যে দিয়ে গেলে অনেক কিছুই আশা থেকে যায় আমাদের। এই জার্নিতে খারাপ লাগাও থাকে কিছু। এখনও পর্যন্ত আমার জীবনে ব্যর্থতা বলে কিছুই ছিল না, থাকলেও সেটা সংখ্যায় খুবই কম। কঠিন পরিশ্রম কর আর নিজের জীবনের সেরাটা দাও, এটাই আমার লক্ষ্য। এতে কোনও কোনও সময় আপনি জয়ী হন আবার ব্যর্থতাও আসতে পারে এই ঘটনায়।” তিনি আরও জানান, ”একজন অভিনেতা হিসাবে কিংবা একজন মানুষ হিসাবে কাজের সঙ্গে নিজের জীবনের ব্যালান্সটাকে বজায় রাখতে হয়। কাজের ক্ষেত্রে সেটা সিনেমা হোক, শিল্পকলা, কিংবা অভিনয় সবকিছু নিয়েই আমি খুবই চিন্তাভাবনা করি। তবে কোনও সিনেমা জনপ্রিয় হলে কিংবা ব্যর্থ হলে সেটা নিয়ে চিন্তা করি না আমি। শুধুমাত্র নিজের কাজটাকেই ভালো করার চিন্তাভাবনা করি সারাজীবন।”

‘গল্লি বয়’ অস্কার না পাওয়া কিংবা কোনও অ্যাওয়ার্ড শোতে না নমিনেশন পাওয়ার জন্য খুবই চিন্তিত রয়েছেন আলিয়া। তিনি জানিয়েছেন, ”গল্লি বয় আমার খুবই কাছের একটা সিনেমা। খুবই মজা করে কাজ করেছি, শ্যুটিংও করেছি। আমার চরিত্রটার মধ্যে একটা এনার্জি ছিল। প্রত্যেকদিনই ভালো লাগত আমার। এটা কিন্তু সাধারণত হয় না। কাজের সময় খুব বেশী মাতামাতি পছন্দ করি না। সাধারণ মানুষ কিন্তু আমার কাজ দেখে প্রশংসা করেছেন। কিন্তু নিজে মোটেই সন্তুষ্ট নই আমি। আমার মনে হয় আরও ভালো কাজ করতে পারতাম আমি। সিনেমাটি খুবই ভালো কিন্তু আমার নিজের অভিনয় নিয়ে কিছুটা সংশয় রয়েছে।” আলিয়াকে চলতি বছরে দেখা যাবে অয়ন মুখার্জীর ‘ব্রহ্মাস্ত্র’, মহেশ ভাটের ‘সড়ক-২’ ও সঞ্জয় লীলা বনশালির ‘গাঙ্গুবাই কাঠিওয়ারি’-তে অভিনয় করতে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here