bengali news

মহানগর ওয়েবডেস্ক: করোনা নিয়ে, জন্মদিনে বিশেষ বার্তা দিলেন আলিয়া ভাট। এদিন সকালেই নিজের ইন্সটাগ্রাম অ্যাকাউন্ট থেকে আলিয়া লিখেছেন, ”সকলেই মাথায় রাখবেন প্রত্যেক ২০ সেকেন্ড অন্তর হাত ধুতে পারেন। কিন্তু যার জন্য ২০ সেকেন্ড ধরে জলের কল খুলে রাখবেন না কেউ। গোটা বিশ্বে এই মুহূর্তে ভয়ানক পরিস্থিতি। হাত ধোবেন কিন্তু মাথায় রাখবেন জলটা বাঁচাতেও হবে আপনাদের।”

ভারতে এই মুহূর্তে করোনা নিয়ে কড়া সতর্কতা জারি রয়েছে, পরিস্থিতি সামাল দিতে কেন্দ্রীয় সরকার একের পর এক উদ্যোগ নিচ্ছে। তবে কোনও কিছুতেই থামানো যাচ্ছে না মারণ করোনা ভাইরাসকে। শনিবার পর্যন্ত যে সংখ্যাটা ছিল ৮৪, রবিবার সকাল পর্যন্ত শেষ পাওয়া খবরে সেই সংখ্যাটাই দাঁড়িয়েছে ১০৭। ফলে ধীরে ধীরে পরিস্থিতি যে উদ্বেগজনক হয়ে উঠছে তা অস্বীকার করছে না কোনও পক্ষই।

 

View this post on Instagram

 

🙏

A post shared by Alia ☀️ (@aliaabhatt) on


সরকারি সূত্রে জানা গিয়েছে, সারা দেশের মধ্যে সবচেয়ে বেশি করোনা আক্রান্তের সংখ্যা এখন মহারাষ্ট্রে। শুক্রবার পর্যন্ত এখানে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ১৯ জন। সেটাই একলাফে বেড়ে দাঁড়িয়েছে ৩১ জনে। এর ঠিক পরেই রয়েছে কেরল। সেখানে মারণ এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা ২২ জন। এছাড়াও, রাজস্থান, তেলেঙ্গানা, উত্তরপ্রদেশ, কর্ণাটকের মতো রাজ্যগুলিতে ক্রমশ বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। এর মধ্যে কর্ণাটক ও দিল্লিতে মৃত্যু হয়েছে ২ জনের। পরিস্থিতির জেরে গত শনিবারই করোনাকে ‘নোটিফায়েড ডিজাস্টার’ ঘোষণা করেছে কেন্দ্রীয় সরকার।

এদিকে গোটা বিশ্বে করোনাতে গোটা বিশ্বে এই মারণ ভাইরাসের কবলে পড়েছেন প্রায় ১ লক্ষ ৫৭ হাজার মানুষ।এই ভাইরাসের জেরে এখনও পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫ হাজার ৮৩৯ স্পেনে এই মুহূর্তে করোনা আক্রান্তের সংখ্যা ৬ হাজার ৩১৯ জন। এদের মধ্যে মৃত্যু হয়েছে ১৯৬ জনের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here