bengali news on imam

Highlights

  • নাগরিকত্ব আইন নিয়ে সরব শাহি ইমাম
  • ভারতীয় মুসলিমদের ভয়ের কারণ নেই
  • আশ্বাস জামা মসজিদের শাহি ইমামের
  • গণতান্ত্রিক উপায়ে আন্দোলন চলবে

 

মহানগর ওয়েবডেস্ক: নাগরিকত্ব আইনের বিরুদ্ধে সারা দেশ ফুটছে৷ নাগরিকত্ব আইন নিয়ে এবার মুখ খুললেন দিল্লির জামা মসজিদের শাহি ইমাম সৈয়দ আহমেদ বুখারি। সংবাদমাধ্যমে বুখারি বলেন, নাগরিকত্ব আইন নিয়ে ভারতীয় মুসলিমদের আশঙ্কার কোনও কারণ নেই। নাগরিকত্ব সংশোধনি বিল সংসদে আইনে প্ররিণত হতেই দেশজুড়ে এর বিরুদ্ধে বিক্ষোভ শুরু হয়েছে। পশ্চিমবঙ্গ ও অসমে এর প্রভাব পড়েছে সবথেকে বেশি। পশ্চিমবঙ্গে বিক্ষোভের আগুনে জ্বলেছে বাস-ট্রেন। টানা পাঁচ দিন ধরে চলেছে বিক্ষোভ।


সংবাদসংস্থাকে বুখারি বলেন, গণতান্ত্রিক উপায়ে কোনও কিছুর বিরুদ্ধে প্রতিবাদ করার অধিকার সংবিধান আমাদের দিয়েছে। এই প্রতিবাদ করা থেকে আমাদের কেউ থামাতে পারবে না। কিন্তু দেখতে হবে সেই প্রতিবাদ যেন সশৃঙ্খল হয়। আমাদের আবেগ, ক্ষোভ যেন নিয়ন্ত্রণে থাকে। নাগরিকত্ব আইন ভারতীয় মুসলিমদের ওপরে কোনও প্রভাব ফেলবে না। বরং তার প্রভাব পড়বে পাকিস্তান, বাংলাদেশ ও আফাগানিস্থান থেকে আসা উদ্বাস্তুদের।

ইমাম আহমেদ বুখারি সকলকে সংযত হওয়ার আবেদন করেছেন। গত রবিবার জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ে পড়ুয়াদের সঙ্গে পুলিশের সংঘর্ষের পরিপ্রেক্ষিতে অশান্তির প্রেক্ষিতেই তিনি এই আর্জি জানান। মঙ্গলবার প্রতিবাদ দেখা গিয়েছে পূর্ব দিল্লির সিলামপুর ও ব্রিজপুরীতে। সেখানেও পুলিশকে লক্ষ্য করে পাথর ছোঁড়া ও গাড়ি ভাঙচুর করার ঘটনা ঘটেছে। পুলিশও পরিস্থিতি সামলাতে লাঠিচার্জ করে ও টিয়ার গ্যাস ছোঁড়ে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here