news bengali kolkata

মহানগর ওয়েবডেস্ক: উত্তরপ্রদেশের আছে এবার রাজস্থানের কোথায় আটকে থাকা পড়ুয়াদের প্রতি সদয় হলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পড়ুয়াদের যে ফিরিয়ে আনা হবে সে কথা ঘোষণা করেছিলেন আগেই। বুধবার রাজস্থানের উদ্দেশ্যে বাসো পাঠিয়ে দিলেন তিনি। আজ সন্ধ্যা থেকেই পড়ুয়াদের ফেরানোর প্রক্রিয়া শুরু হবে বলে জানা গেছে।

বুধবার নবান্নের সাংবাদিক বৈঠক করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান, ইতিমধ্যেই রাজস্থানের কোথায় আটকে থাকা পশ্চিমবঙ্গের পড়ুয়াদের ফেরাতে বাস পাঠিয়ে দিয়েছে সরকার। আজ সন্ধ্যায় রাজস্থান থেকে ছাড়বে বাস গুলি। ওখানে ২৫০০ থেকে ৩০০০ পড়ুয়া আটকে রয়েছেন। রাজস্থান থেকে এখানে সমস্ত পড়ুয়াদের ফেরাতে আমাদের তিন দিন সময় লাগবে।

এর পাশাপাশি এদিন সাংবাদিক বৈঠক করে তাদের একাধিক জায়গায় লকডাউন কিছুটা শিথিল করার বিষয়ে পরিকল্পনা করেন মুখ্যমন্ত্রী। বলেন, গ্রীন জোনে খোলা থাকবে পাড়ার ছোট দোকান। এর মধ্যে পড়ছে বই, রং, হার্ডওয়ার ,লন্ড্রী, মোবাইল চার্জিং এর দোকান, বৈদ্যুতিক সামগ্রী দোকান। পাড়ার কমপ্লেক্স বাদে একক দোকান খোলা সোমবার থেকে। মার্কেট কমপ্লেক্স নয় এমন জায়গা থেকে সোমবার দোকান খোলা। এই পরিষেবা একমাত্র গ্রীন জনের জন্য।

পাশাপাশি, গ্রীন জোনে বেসরকারি বাস চলবে বলেও ঘোষণা করেন তিনি। তবে ২০ জনের বেশি যাত্রী নিতে পারবেনা বাস। তবে হকার্স মার্কেট ফুটপাতের দোকান খুলবে না। এছাড়া করোনা নিয়ে সহযোগিতার বদলে রাজনীতি করা হচ্ছে বলেও এদিন কেন্দ্রের বিরুদ্ধে অভিযোগের আঙুল তুললেন মুখ্যমন্ত্রী। একই সঙ্গে তার পরামর্শ এটা রাজনীতি করার সময় নয়, এখন সহযোগিতা করা উচিত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here