ডেস্ক: প্রশাসনের কাজে হস্তক্ষেপের অভিযোগ তুলে এবার রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠীর বিরুদ্ধে সংসদে সরব তৃণমূল কংগ্রেস। মঙ্গলবার অধিবেশন শুরু হওয়ার পরই সংসদে রাজ্যপালের বিরুদ্ধে অভিযোগ তোলেন তৃণমূল সাংসদ ডেরেক ও’ব্রায়েন।

রাজ্যসভায় ডেরেক এদিন অভিযোগ করেন, রাজ্য সরকারের প্রশাসনিক কাজে এক্তিয়ার বহির্ভুতভাবে হস্তক্ষেপ করছেন রাজ্যপাল। রাজ্যসভায় নোটিশ দিয়ে এই প্রসঙ্গে আলোচনা করতে চান তিনি। কিন্তু ডেরেক বক্তব্য রাখতে গেলে তাঁকে খারিজ করে দেন উপ-রাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নাইডু। এরফলে বিরোধী সাংসদের হই-হট্টগোলে সভা মুলতুবি করে দেন নাইডু। সভা মুলতুবি হয়ে যাওয়ার পর বিষয়টি নিয়ে কয়েকটি বিরোধী দলের সঙ্গে বৈঠক করে দিল্লির তৃণমূল নেতৃত্ব। বিরোধীদের মধ্যে এই বৈঠকে উপস্থিত ছিল, কংগ্রেস, সিপিএম, স-পা, বিজু জনতা দল প্রমুখ। সংবাদ সূত্রে জানা গিয়েছে, দুপুরে ফের রাজ্যসভা বসলে তা বয়কট করতে পারে বিরোধী দলগুলি।

উল্লেখ্য, রাজ্যপাল সম্প্রতি মালদা প্রশাসনকে চিঠি পাঠিয়েছিলেন। চিঠিতে তাঁর অভিযোগ ছিল, রাজ্য সরকারের একাধিক প্রকল্প দুর্নীতির শিকার হচ্ছে। এই নিয়ে জেলা প্রশাসনের কাছে থেকেও জবাব তলব করেন তিনি। সেই নিয়েই এদিন প্রশাসনের কাজে হস্তক্ষেপ করার অভিযোগ তুলে সুর চড়ান রাজ্যের শাসক দলের সাংসদ। ডেরেকের দাবি, এভাবে সরাসরি জেলা প্রশাসনকে চিঠি লিখতে পারেন না রাজ্যপাল।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here