Home Featured দেশের নেতা মন্ত্রী থেকে সাংবাদিকদের ফোন হ্যাকের অভিযোগ, বাদল অধিবেশনে সরব হতে পারে বিরোধী দল

দেশের নেতা মন্ত্রী থেকে সাংবাদিকদের ফোন হ্যাকের অভিযোগ, বাদল অধিবেশনে সরব হতে পারে বিরোধী দল

0
দেশের নেতা মন্ত্রী থেকে সাংবাদিকদের ফোন হ্যাকের অভিযোগ, বাদল অধিবেশনে সরব হতে পারে বিরোধী দল
Parul

মহানগর ডেস্ক: একদিকে আজ বাদল অধিবেশন শুরু হচ্ছে সংসদে। অন্যদিকে, আচমকাই জানা গিয়েছে যে, সাংবাদিক, শিল্পপতি, ব্যবসায়ী, কেন্দ্রীয় মন্ত্রী, আইনজীবী, আমলা, বিজ্ঞানীসহ প্রায় কয়েক শ’ ফোন হ্যাক হয়েছে। আবারও শিরোনামে এসেছে ইজরায়েলের নাম।

রবিবার সর্বভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদন এর রিপোর্ট অনুযায়ী অভিযোগ উঠেছে, দেশের রাজনৈতিক ব্যক্তিত্ব এবং একাধিক সাংবাদিকের তথ্য নিজেদের আয়ত্তে করেছে পেগাসাস। সংবাদমাধ্যমের রিপোর্ট অনুযায়ী জানা গিয়েছে যে, আইনজীবী, শিল্পপতি, ব্যবসায়ী, সরকারি আমলা, বিজ্ঞানী, ৪০ জনের বেশি সাংবাদিক, দুই কেন্দ্রীয় মন্ত্রী সহ ৩০০ টি ভেরিফাইড ভারতীয় নম্বরে আড়ি পেতেছে ইজরায়েলের স্পাই।

https://twitter.com/hashtag/ParliamentMonsoonSession?src=hash&ref_src=twsrc%5Etfw%22%3E#ParliamentMonsoonSession%3C/a%3E

যদিও এই হ্যাকিং এর বিষয় অস্বীকার করেছে কেন্দ্রীয় সরকার। কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে ফোনে আড়িপাতা নিয়ে সরকারের বিরুদ্ধে যে অভিযোগ উঠেছে তার কোন সত্যতা নেই। ভারত একটি মজবুত গণতান্ত্রিক দেশ। এখানে সমস্ত নাগরিকের গোপনীয় রক্ষার বিষয়টি নিশ্চিত করা হয়। এই প্রতিশ্রুতি বজায় রাখতে ২০১৯ সালে পার্সোনাল ডেটা প্রটেকশন বিল আনা হয়েছে। ২০২১ সালে আনা হয়েছে তথ্য প্রযুক্তি আইন।

অন্যদিকে, আজ বাদল অধিবেশন শুরু সংসদে। এই বাদল অধিবেশনেই কেন্দ্রীয় সরকারের বিরোধী দলগুলি কেন্দ্রের বিরুদ্ধে একাধিক ইস্যু নিয়ে সরব হবে। তার মধ্যে যেমন থাকবে জ্বালানি মূল্যবৃদ্ধির, টিকাকরণ, অতিমারি। ঠিক সেইরকমই আম আদমি পার্টির পক্ষ থেকে তোলা হতে পারে ফোন ট্যাপের অভিযোগ।

এছাড়াও রবিবার সকালে টুইট করে স্বামী লিখেছেন, কাদের ফোন হ্যাক করা হয়েছে সেই তালিকা বিস্তারিতভাবে পেলেই তিনি সেই তালিকা প্রকাশ করবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here