kolkata news

 

নিজস্ব প্রতিনিধি: নিজস্ব প্রতিনিধি: বেশ কয়েকদিন আগে থেকে শুরু হয়েছিল আলোচনা। কিন্তু কোনও পক্ষ থেকে বলা হচ্ছিল না তাদের জোটে শামিল হচ্ছে আব্বাস সিদ্দিকীর ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট। মূলত, আসন ভাগাভাগি নিয়ে দর কষাকষির জেরে এতদিন আব্বাস সিদ্দিকীর বাম-কংগ্রেসের জোটে শামিল হওয়া আটকে ছিল। বেশ কয়েকটি বৈঠকের পর জট খুল এবার খুলল। এবার বাম-কংগ্রেস জোটে শামিল হলেন আব্বাস সিদ্দিকী। আসন্ন ভোটে এবার ত্রিমুখী লড়াই হতে চলেছে রাজ্যে। তবে এই জোটকে গুরুত্ব দিতে নারাজ শাসক দল তৃণমূল কংগ্রেস।

​মঙ্গলবার আলিমুদ্দিন স্ট্রিটে জোট নিয়ে বৈঠকে বসেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী ও বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু। সেখানে আব্বাস সিদ্দিকীর জোটে অংশ নেওয়া চূড়ান্ত হয়। তবে আব্বাস সিদ্দিকীর দল কটি আসনে লড়বে তা এখনও ঠিক হয়নি। দুই তরফে জানানো হয়েছে, আসন ভাগাভাগি নিয়ে পরে আবার বৈঠক হবে। তখনই ঠিক হবে কে কটা আসনে লড়বে। তবে এদিনের এই বৈঠকে আব্বাস সিদ্দিকী নিজে তো বটেই, তার দলের কেউ হাজির ছিলেন না।

​জোট নিয়ে চূড়ান্ত সিলমোহর পড়ার পর কংগ্রেসের তরফে প্রদেশ সভাপতি অধীর চৌধুরীর দাবি, রাজ্যে এবার বাম-কংগ্রেস জোটের ওপর আস্থা বাড়ছে সাধারণ মানুষের। এই রাজ্যে ভোটের লড়াই শুধু বিজেপি আর তৃণমূলের মধ্যে নয়, এবার হতে চলেছে ত্রিমুখী লড়াই। আমাদের এই জোট কাউকে ক্ষমতা থেকে সরানোর জন্য লড়ছে না। নিজেরা ক্ষমতায় আসার লড়াই করছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here