ডেস্ক: সারা দেশে যখন সাম্প্রদায়িক অশান্তির খবর প্রায় রোজদিনই পাওয়া যাচ্ছে সেখানে দাঁড়িয়ে এক মুসলিম দম্পতির হিন্দু মন্দিরে গিয়ে পুজো করার ঘটনায় এক নতুন দৃষ্টান্ত পাওয়া গেল। বিহারের প্রসিদ্ধ জাগেশ্বর ধামে এক মুসলিম দম্পতি নিষ্ঠাভরে মহাদেবের পুজো করল। মুসলিম হয়ে কাউকে হিন্দু মন্দিরে পুজো করতে খুব একটা দেখা যায় না। কিন্তু শনিবার বিহারের মন্দিরে এরকমই একটি নজিরবিহীন ঘটনা দেখার সাক্ষী থাকল সবাই।

জাগেশ্বর ধামে দিল্লিবাসী এই নবদম্পতি মন্দিরে শিবপুজো করার জন্য মন্দির প্রবন্ধ ভগবান ভট্টের কাছে অনুমতি চায়। তাঁদের আসল পরিচয় জানার পর তিনি স্বাভাবিকভাবেই আশ্চর্য হয়ে যান। কিন্তু তাঁদের ভগবানের প্রতি এমন নিষ্ঠা দেখে মন্দিরের মুখ্য পুরোহিতকে ডেকে তাঁদের পুজো করার জন্যে অনুমতি দিয়ে দেন। সবধরনের বিধি মেনেই তিনি পুজো করেছেন। এর সঙ্গেই মন্দিরের তরফ থেকে তাঁদেরকে পুস্তিকা, রুদ্রাক্ষের মালা এবং প্রতীকী চিহ্ন দেওয়া হয়।

মুখতার আলি জানিয়েছেন যে, তাঁর জন্ম এক মুসলিম পরিবারে হয়েছে। কিন্তু ছোটবেলা থেকে তিনি ভগবান শিবের ভক্ত। সেইজন্য তিনি এখানে এসে ভগবানের দর্শন করার শখ তাঁর বহুদিনের ছিল। আজ তাঁর সেই স্বপ্নপূরণ হয়েছে। পুজোর পর তিনি এবং তাঁর স্ত্রী সংবাদমাধ্যমের সঙ্গে কথাও বলেন। তিনি জাগেশ্বর ধামের ভূয়সী প্রশংসা করেছেন এবং এখানকার সৌন্দর্য বজায় রাখার আপিলও করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here