মহানগর ডেস্ক: বিশেষজ্ঞরা বলছেন এখনও বাকি রয়েছে করোনার তৃতীয় ঢেউয়ের আসার পালা। তবে তার আগে দ্বিতীয় ঢেউয়ের বিরুদ্ধে নাজেহাল ভারত। গত ২৪ ঘন্টাতেও দেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৪ লক্ষেরও বেশি মানুষ। ভারতে অতিমারির পরিস্থিতি যে কতটা ভয়াবহ তা মনে করিয়ে দিল বিশ্ব স্বাস্থ্য সংস্থা (হু)-এর পরিসংখ্যান।

‘হু’-এর পক্ষ থেকে জানানো হয়েছে, গোটা বিশ্বে করোনায় মোট মৃতের সংখ্যার ২৫ শতাংশই ভারতে। শুধু তাই নয়, গত এক সপ্তাহে বিশ্বের মোট যতজন ব্যক্তি মারণ ভাইরাসে আক্রান্ত হয়েছেন তার মধ্যে অর্ধেক আক্রান্ত ভারতেই।

করোনার দ্বিতীয় ঢেউয়ে দেশে ভেঙে পড়েছে স্বাস্থ্য ব্যবস্থা। অক্সিজেনের অভাবে রোগীর মৃত্যুর ঘটনা প্রায় নিত্যকার। রাজধানী দিল্লির রাজপথে মৃত্যু মিছিল। বুধবার কিছু পরিসংখ্যান প্রকাশ করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। সেখানে বলা হয়েছে, বিশ্বের মধ্যে ৪৬ শতাংশ আক্রান্ত হয়েছে ভারত থেকে। ফেব্রুয়ারি মাসের দ্বিতীয় সপ্তাহ থেকে শুরু করে এপ্রিলের শেষ সপ্তাহে নজিরবিহীনভাবে বেড়েছে আক্রান্ত এবং মৃত্যুর সংখ্যা।

বৃ্হস্পতিবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পক্ষ থেকে থেকে রিপোর্ট দেওয়া হয়েছে তা আরও ভয়াবহ। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৪ লক্ষ ১২ হাজার ২৬২ জন। একদিনেই মৃত্যু হয়েছে ৩৯৮০ জনের। এটিই এখনও অবধি দেশে সর্বোচ্চ আক্রান্ত ও মৃতের সংখ্যা। দেশে এখনও সক্রিয় রোগী হিসেবে রয়েছে ৩৫ লক্ষ ৬৬ হাজার ৩৯৮। মোট সুস্থ হয়ে উঠেছেন  ১ কোটি ৭২ লক্ষ ৮০ হাজার ৮৪৪ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here