4hghff

ডেস্ক: কিছুদিন আগেই মুক্তি পেয়েছে ‘কণ্ঠ’ সিনেমার ট্রেলার। তার আগেই মুক্তি পেয়েছিল এই সিনেমার প্রথম গান ‘চুপকথা’। সেই গান যথেষ্ট জনপ্রিয় হয়েছে সোশ্যাল মিডিয়াতে। মানুষের মুখে মুখে এখন জনপ্রিয়তা পেয়েছে এই গান। এবার ‘কণ্ঠ’ সিনেমার দ্বিতীয় গান মুক্তি পেয়েছে। গানের নাম ‘আলোতে আলোতে ঢাকা’। শ্রোতাদের কাছে এই গান এই মুহুর্তে নতুন রশদ হয়েছে হিসাবে ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়াতে। গানটির সুর দিয়েছেন অনুপম রায়। গানটি গেয়েছেন অনুপম রায় নিজে।

এই গানটি প্রথমে অনুপম রায়ের কাছে শুনেই ভালো লেগে যায় শিবপ্রসাদ মুখার্জীর। তারপরেই তিনি সিদ্ধান্ত নিয়ে নেন তাঁর সিনেমাতে এই গানটি ব্যবহার করবেন। কার্যত এই গানের মাধ্যমে নতুন একটি ঘরানার কাজ দেখালেন অনুপম রায়। মূলত অর্জুন মল্লিক একজন জনপ্রিয় রেডিও জকি। তাঁর পেশা ও নেশা দুটি রেডিও জকির। প্রত্যেহ তাঁর ‘কণ্ঠ’-র স্বরের মাধ্যমে হাজারো হাজারো মানুষের কাছে পৌছে যান তিনি। যার জন্য নানা জায়গা থেকে আসে তাঁর খ্যাতি। কিন্তু একদিন আচমকাই তাঁর জীবনের মূল হাতিয়ার অর্থাৎ ‘কণ্ঠ’ হারিয়ে যায়। এবার কীভাবে বাঁচবে সে? তাঁর লড়াইটা কীভাবে লড়বে সে? সেই জার্নিকে গানের মাধ্যমে বোঝাতে চেয়েছেন অনুপম রায়। তাঁর সুরে ও গলায় গাওয়া গানটি সাজিয়েছেন শমীক চক্রবর্তী।

 

বিভূতি চক্রবর্তী নামে একজন রেডিও জকির সঙ্গে ১৯৯১ সালে দেখা হয় শিবপ্রসাদ মুখার্জীর। অত্যধিক ধূমপানের ফলে তাঁর বাকযন্ত্র বিকল হয়ে যায় সেটি বাদ দেওয়ায় তাঁর জীবন হয়ে ওঠে দুর্বিসহ। সেই কথা মাথায় রেখেছিলেন শিবপ্রসাদ। এবার সেই কথা মাথায় রেখে বানালেন ‘কণ্ঠ’। এই সিনেমাতে অভিনয় করতে দেখা যাবে শিবপ্রসাদ মুখার্জী, জয়া এহসান, পাওলি দাম ও কণীণিকা বন্দ্যোপাধ্যায়কে। আগামী ১০ মে মুক্তি পাবে ‘কণ্ঠ’।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here