ডেস্ক: অমরনাথ যাত্রা শুরু হওয়ার মধ্যেই ফের জঙ্গি হামলা হওয়ার আশঙ্কা প্রকাশ করল গোয়েন্দা এজেন্সিগুলি। গোপন সূত্রে খবর, পাকিস্তানের জঙ্গি গোষ্ঠী লস্কর-ই-তৈবার অমরনাথের পবিত্র গুহা এবং শেষনাগ যাওয়ার পথে হামলা করার ছক কষছে বলে খবর পাওয়া গেছে। কারণ এই দুটিই হল রাজনৈতিক দিক থেকে খুবই সংবেদনশীল জায়গা।

পুণ্যার্থীদের একটি দল ভগবতী নগর থেকে মোট ১৯০৪ জন রওনা হয়েছেন। যার মধ্যে ১১৫৪ জন পুরুষ, ৩২০ মহিলা, ২০ জন শিশু রয়েছে। জঙ্গি হামলার বিপদ দেখে তাঁদের সুরক্ষা বাড়িয়ে দেওয়া হয়েছে। গুহার আশেপাশের সুরক্ষাও বাড়িয়ে দেওয়া হয়েছে। গোপন বিভাগের এক আধিকারিক জানিয়েছেন যে, জঙ্গিরা সুরক্ষা কর্মীদের ডেরায় হামলা চালাতে পারে। পেহেলগাঁও, অনন্তনাগ, পুলওয়ামা এলাকায় এই সুরক্ষাকর্মীদের ঘাঁটি রয়েছে। এই অমরনাথ যাত্রা লাগাতার ৬০ দিন ধরে চলে।

এক সংবাদপত্রের রিপোর্ট অনুযায়ী, এই হামলার ব্যাপারে সেনাকে গোপন সুত্র থেকে জানিয়ে দেওয়া হয়েছে। এই কড়া নিরাপত্তার মাঝেই কিছুদিন আগে জঙ্গি গোষ্ঠী হিজবুল মুজাহিদিনের তরফ থেকে এক ভিডিও সামনে আসে যেখানে বলা হয় যে,’তীর্থযাত্রীরা আমাদের নিশানায় নয়। তাঁরা আমাদের অথিতি’।

অমরনাথ যাত্রা যাতে নির্বিঘ্নে শেষ হয় তার জন্য মাইক্রো চিপ, বাইক, বুলেটপ্রুফ গাড়ির ব্যবস্থা করা হয়েছে। যাত্রাটি শুরু হবে জম্মু থেকে ভায়া পেহেলগাঁও হয়ে যাবে। এখানে গোটা রাস্তায় প্রায় ৪০ হাজার জওয়ান মোতায়ন করা হয়েছে। এর সঙ্গেই নজর রাখার জন্য সিসিটিভি এবং ড্রোনেরও ব্যবহার চোখে পড়ছে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here