ডেস্ক: বিজেপি নেতা ও বেফাঁস মন্তব্য, এই জুটি হার মানায় রূপোলী পর্দার তাবড় তাবড় জুটিকেও। সেই ধারা অব্যাহত রেখে এবার নোবেলজয়ী অমর্ত্য সেনকে নিয়ে বেফাঁস মন্তব্য করলেন বিজেপি নেতা সুব্রহ্মণ্যম স্বামী। বিশ্ববিখ্যাত এই অর্থনীতিবিদকে এবার বিশ্বাসঘাতক বলে আখ্যা দিলেন তিনি।

সুব্রহ্মণ্যম স্বামীর এই উক্তি উঠে আসে এবছরের পদ্ম সম্মান প্রাপকদের তালিকা প্রসঙ্গে। এই তালিকায় এমন অনেক নামই রয়েছে যারা আরএসএস নেতা হিসাবে পরিচিত। আর এই নিয়ে শাসকদলকে আক্রমণ করার সুযোগ ছাড়েনি রাহুল গান্ধির দল। তাদের দাবি একটি বিশেষ সম্প্রদায়কে তোষণ করতে ও খুশি রাখতেই এই তালিকায় এতজন আরএসএস নেতার নাম নথিভুক্ত করেছে। কংগ্রেসের এই অভিযোগের পাল্টা দিতে গিয়েই সুব্রহ্মণ্যম স্বামী অমর্ত্য সেনকে আক্রমণ করে বসেন।

নোবেল অর্থনীতিবিদকে উদ্দেশ্য করে তিনি বলেন, ‘আরএসএস নেতারাও এ দেশের নাগরিক। দেশের জন্য ওঁরা অনেক পরিশ্রম করেছেন। কিন্তু কোনও সম্মান পাননি। কোনও আশা ছাড়াই আরএসএস কর্মীরা দেশের জন্য কাজ করেছেন। কিন্তু এনডিএ সরকার অমর্ত্য সেনের মতো একজন বিশ্বাসঘাতককে ভারতরত্ন দিয়েছে। নালন্দা বিশ্ববিদ্যালয়ে লুট করা ছাড়া আর কী করেছেন উনি? শুধুমাত্র বামপন্থী ও সোনিয়া গান্ধীর চাপে ওঁকে ভারতরত্ন দেওয়া হয়েছে।’

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here