news kolkata

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অ্যাম্বুলেন্স পেতে সমস্যা। নাকাল হচ্ছে রোগী এবং রোগীর পরিবার। এবার দূর হতে চলেছে এই সমস্যা। কলকাতা পুরসভার কন্ট্রোলরুমে ফোন করলেই অ্যাম্বুলেন্স পাওয়া যাবে। যদিও এই পরিষেবা শুরু হতে কিছুটা সময় লাগবে। তবে একবার পরিষেবা শুরু হয়ে গেলেই অনেকটা সমস্যার সমাধান করা যাবে বলেই শহরবাসীকে আশ্বস্ত করেন পুরমন্ত্রী তথা কলকাতা পুরসভার প্রশাসক ফিরহাদ হাকিম।

করোনা আতঙ্কে অ্যাম্বুলেন্স পরিষেবা ব্যহত হচ্ছে। কোভিড রোগী হতে পারে এই ভেবে অনেকেই অ্যাম্বুলেন্স পরিষেবা দিতে চাইছেন না। অনেকদিন ধরেই এই অভিযোগ আসছিল রোগীর পরিবারের তরফ থেকে। এরপরেই শহরে অ্যাম্বুলেন্স পরিষেবা সচল রাখতে উদ্যোগী হয় কলকাতা পুরসভা।

এ বিষয়ে কলকাতা পুরসভা প্রশাসক ফিরহাদ হাকিম বলেন, ‘কলকাতা পুরসভার কন্ট্রোল রুমকে আরো সক্রিয় করা হচ্ছে। কলকাতার বাসিন্দারা কন্ট্রোলরুমে ফোন করলেই যাতে অ্যাম্বুলেন্স পরিষেবা পান তার ব্যবস্থা করা হবে। খুব দ্রুত এই ব্যবস্থা করতে আরও অ্যাম্বুলেন্স একোয়ার করবে কলকাতা পুরসভা। তেমন ব্যবস্থা করছি আমরা। কয়েকদিন একটু সময় লাগবে। বিভিন্ন জায়গা থেকে অ্যাম্বুলেন্স জোগাড় করছি।’ তবে এতকিছুর পরেও শেষ কথা মানুষের সচেতনতা। ক্যান্টেনমেন্ট জোন গুলিতে বিধি-নিষেধ মেনে চলার জন্য শহরবাসীর কাছে হাতজোড় করে অনুরোধ জানান পুরমন্ত্রী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here