‘হিন্দি ভাষার প্রচার বন্ধ করুন, মানুষের সমস্যা তুলে ধরুন,’ অমিত শাহকে খোঁচা তামিল পরিচালকের

0
1726

মহানগর ওয়েবডেস্ক: আজ হিন্দি দিবস। আর এই হিন্দি ভাষাদিবসের দিনে সোশ্যাল মিডিয়াতে একটি বিশেষ বার্তা দেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এদিন তিনি ট্যুইট করে জানান হিন্দি এমন একটা ভাষা যেটা ভারতকে ঐক্যবদ্ধ করে। সকলের হিন্দি ভাষায় কথা বলা উচিত। এরপরেই বিজেপি সহ অমিত শাহকে তুলোধনা করে নেটিজেনেরা। অমিত শাহকে তীব্র আক্রমণ করেন দক্ষিণের বিস্তীর্ণ এলাকার মানুষেরা।

কার্যত তাঁর বক্তব্যের পড়েই হিন্দি ভাষা রোদের জন্য একটি বিশেষ ক্যাম্পেইন চালু করেছেন দক্ষিণ ভারতের মানুষেরা। এই বিষয়ে ডিএমকে প্রধান এদিন অমিত শাহকে উদ্দেশ্যে করে বলেছেন, ”যদি হিন্দি ভারতের সবজায়গাতে বলা যায়, সর্বত্র বলা যেতে পারে সহজ ভাষা হয় তাহলে কাককেও জাতীয় পাখি ঘোষণা করা হোক। কারণ সেটাও তো চারিদিকে উড়ে বেড়ায় গোটা ভারতের মানুষ দেখতে পায়। আজ থেকে আমাদের লড়াই শুরু হল তামিল ভাষার প্রতিষ্ঠার জন্য।”

তাঁর পাশে দাঁড়িয়ে তামিলের পরিচালক পিএ রাজনীথ অমিত শাহকে ঠুকে লিখেছেন, ”এখন ভারতের অর্থনৈতিক অবস্থা চরম খারাপ সময় এসে দাঁড়িয়েছে। তাঁর মধ্যে হিন্দি ভাষাকে জোর করে সাধারণ মানুষের মধ্যে চাপিয়ে দেওয়াটা কী ঠিক হবে? মানুষের ঐক্যতাকে ভাঙার চেষ্টা চলছে। কেন্দ্রীয় সরকার বাস্তব সমস্যা থেকে মানুষকে দূরে ঠেলে সরাচ্ছে। শুধুমাত্র ভুল বিষয় নিয়ে সস্তার পাবলিসিটি করছে।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here