মহানগর ওয়েবডেস্ক: এবার কেন্দ্রীয় সশস্ত্র পুলিশ বাহিনীর ক্যান্টিনে দেশীয় পণ্য বিক্রিতে জোর দিতে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। আগামী ১ জুন থেকেই সিএপিএফ- এর ক্যান্টিনে বিক্রি হওয়া সমস্ত দ্রব্য এবার দেশীয় হবে বলে জানিয়েছেন অমিত শাহ।

 

গত মঙ্গলবার জাতির উদ্দেশ্যে ভাষণ দিতে এসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ‘আত্মনির্ভর’ হয়ে দেশীয় পণ্যের ব্যবহার করার অনুরোধ করেন। প্রধানমন্ত্রীর অনুরোধের মান্যতা দিয়ে নিজের অধীনে থাকা কেন্দ্রীয় সশস্ত্র পুলিশ বাহিনীর ক্যান্টিনে এবার ভারতে তৈরি হওয়া পণ্য বিক্রি চালু করতে বদ্ধপরিকর কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। এদিন তিনি টুইট করে জানিয়েছেন, “গতকাল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দেশের কাছে আবেদন করেছেন আত্মনির্ভর হয়ে ওঠার জন্য এবং স্বদেশীয় পণ্যের কেনাবেচায় জোর দেওয়ার জন্য। এই বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রক সিদ্ধান্ত নিয়েছে সমস্ত সিএপিএফ ক্যান্টিনে কেবল স্বদেশীয় সামগ্রীই বিক্রি করা হবে। আগামী ১ জুন থেকে কার্যকরী হবে এই প্রক্রিয়া। এর ফলে প্রায় ১০ লক্ষ সিএপিএফ কর্মী ও তাঁদের পরিবার মিলিয়ে মোট ৫০ লক্ষ সদস্য আগামী ১ জুন থেকে স্বদেশি সামগ্রী ব্যবহার করবেন।”

 

সূত্রের খবর, এই ক্যান্টিনে বছরে ২,৮০০ কোটি টাকার কেনাবেচা হয়। কেন্দ্রীয় সশস্ত্র পুলিশ বাহিনীর ক্যান্টিন ব্যবহার করে সিআরপিএফ, বিএসএফ, সিআইএসএফ, আইটিবিপি, এসএসবি, এনএসজি ও অসম রাইফেলস এর জওয়ান ও আধিকারিকেরা।

গত মঙ্গলবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জাতির উদ্দেশ্যে ভাষণ দেওয়ার জন্য দেশীয় তথা স্থানীয় বাণিজ্যকে স্বাবলম্বী করতে আহ্বান জানান। ‘ভোকাল ফর লোকাল’ স্লোগান দিয়ে তিনি স্থানীয় ব্যবসায়ীদের পাশে দাঁড়ানোর কথা বলেন।

 

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here