ডেস্ক: জম্মু কাশ্মীরে জোট পিডিপির সঙ্গে জোট ভাঙার পরই যেন অনেকটা ঝাড়া হাত-পা হয়েছে গিয়েছে বিজেপি। ফলে আগে কিছু প্রতিবন্ধকতা থাকলেও, এখন কোনও দায় নেই। রাজ্যপাল শাসনের আওতায় তাই এবার খুল্লামখুল্লা হিন্দুত্ব কার্ড খেলতেও কোনও অসুবিধা নেই মোদী-শাহদের। সেই উদ্দেশ্যে এবার বড় সিদ্ধান্ত নিল বিজেপি সরকার। বিজেপির প্রাণ পুরুষ শ্যামাপ্রসাদ মুখার্জীর প্রয়াণ দিবসে জম্মু কাশ্মীরের ফাঁকা মাঠে গোল দিতে নিজেদের শক্তির আস্ফালন করতে যাচ্ছেন সর্বভারতীয় সভাপতি অমিত শাহ।

জানা গিয়েছে, এই দিনটিকে স্মরণ করে উপত্যকতায় এবার বিরাট র‍্যালি বের করতে চলেছেন অমিত। জম্মু কাশ্মীরের জেলা বিজেপি সভাপতি রবীন্দ্র রায়না আজ সাংবাদিক বৈঠক করে জানান, এবার শ্যামাপ্রসাদের প্রয়াণ তিথিতে ২৩ জুন উপত্যকায় বিরাট র‍্যালি করবেন বিজেপি সভাপতি অমিত শাহ। কাশ্মীর সফরে অমিতের শরিক হবেন জিতেন্দ্র সিং সহ আরও বেশকিছু কেন্দ্রীয় মন্ত্রীরা।

উল্লেখ্য, গতকালই জম্মু কাশ্মীরে পিডিপির সঙ্গে জোট ভেঙে বেরিয়ে আসে বিজেপি। কিন্তু রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে, এই সিদ্ধান্তের ফলে ক্ষতির চেয়ে লাভই বেশি হয়েছে বিজেপির। কারণ গত কয়েকমাস যাবত উপত্যকায় অশান্তি বাড়তে থাকায় সেখানকার সার্বিক পরস্থিতি নিয়ে এমনই চাপে ছিল কেন্দ্র। রমজানের আগে যুদ্ধবিরতি ঘোষণা করা হলেও পরে তা প্রত্যাহার করে নেওয়া হয়। এতেই বেজায় ক্ষেপে যান জম্মু কাশ্মীরের মুখ্যমন্ত্রী মেহেবুবা মুফতি। এই সুযোগে জোট ভেঙে বেরিয়ে আসার সিদ্ধান্ত নিয়ে ফেলে কেন্দ্র।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here