bengali news on amit

Highlights

  • জামিয়ায় গুলি চালানোর ঘটনা নিয়ে তোলপাড় দেশ
  • দিল্লি পুলিশ কমিশনারের সঙ্গে কথা হয়েছে অমিত শাহর
  • দিল্লি পুলিশকে কঠোর ব্যবস্থা নিতে বলেছি, অমিত শাহর ট্যুইট

মহানগর ওয়েবডেস্ক: দিল্লি পুলিশকে কঠোর ব্যবস্থা নিতে বলেছি৷ জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়ে গুলি চালানো প্রসঙ্গে বললেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ৷ এদিনে ট্যুইটে তিনি আরও বলেন, দিল্লিতে গুলি চালানোর ঘটনা নিয়ে আমি দিল্লি পুলিশ কমিশনারের সঙ্গে কথা বলেছি এবং কড়া তদন্ত করার নির্দেশ দিয়েছি৷ কেন্দ্রীয় সরকার এই ধরনের ঘটনা কখনই বরদাস্ত করবে না, কঠোর তদন্ত হবে, দোষীদের রেয়াত করা হবে না৷

অভিযুক্তের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিতে পুলিশকে তিনি নির্দেশ দিয়েছেন। এদিন দুপুরে রামভক্ত গোপাল নামে এক যুবক মুখে “এই নে তোদের আজাদি” স্লোগান তুলতে তুলতে বিশ্ববিদ্যালয়ের দিকে এগিয়ে আসে। পড়ুয়াদের দিকে বন্দুক তাক করে গুলিও চালায় সেই যুবক। এই ঘটনায় জখম এক। ঘটনাস্থল থেকেই অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ।

এদিকে এই ঘটনার প্রতিবাদে জামিয়ার সামনে বিক্ষোভ প্রদর্শন করেছেন পড়ুয়া। পুলিশের ব্যারিকেড সরিয়ে চলে বিক্ষোভ। জামিয়া থেকে রাজঘাট পর্যন্ত যাতে প্রতিবাদ মিছিল আয়োজন না করতে পারে, তাই ওই ব্যারিকেড বসিয়েছিল পুলিশ। কিন্তু দুপুরের গুলি চালনার ঘটনার পর ফের শুরু হয়েছে পড়ুয়াদের বিক্ষোভ। ব্যাপক পুলিশি ব্যবস্থার মধ্যে কীভাবে ওই যুবক ঢুকে পড়ল, এই প্রশ্ন তুলছেন অনেকেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here