রাজনাথের রাফাল ‘পুজো’কে কটাক্ষ কংগ্রেসের! অমিত বললেন, ‘ওরা ভারতীয় রীতির বিরোধী’

0
406
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: ভারত ফ্রান্সের কাছ থেকে যে ৩৬ টি রাফাল যুদ্ধবিমান কিনেছিল তার প্রথমটির সরবরাহ করার সময় রাজনাথ সিং প্যারিসে ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রনের সঙ্গে সাক্ষাৎ করেন। পাশাপাশি তিনি দশেরা উপলক্ষে একটি ‘অস্ত্র পুজো’-তেও অংশ নেন। বরং বলা ভাল, রাফাল যুদ্ধবিমান আত্মপ্রকাশ করার পরেই তিনি নিজে নারকেল ফাটিয়ে সেটিতে পুজো করেন! এই নিয়ে কটাক্ষ করেছে কংগ্রেস। এবার এর পাল্টা দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বললেন, কংগ্রেস ভারতীয় রীতির বিরুদ্ধে।

হরিয়ানায় এক সভায় ভাষণ দিতে গিয়ে অমিত শাহ বলেন, ‘শাস্ত্রপুজো কংগ্রেসের অপছন্দ। বিজয় দশমীতেও তো অস্ত্রপুজো হয়। তাদের উচিত কিসে বিরোধিতা করবে আর কিসে করবে না তা নিজেদের বোঝা। কংগ্রেস ভারতীয় রীতিনীতির বিরুদ্ধে।’ স্বরাষ্ট্রমন্ত্রীর এই বক্তব্যের পাল্টা দিয়েছে কংগ্রেসও। এক নেতার কথায়, ‘রীতিনীতির কথা বললে বিজয়দশমীর সঙ্গে রাফাল যুদ্ধবিমানের কোনও সংযোগই নেই। একটা উৎসব আমাদের সকলের জন্য, আমার পালন করি। এর সঙ্গে রাফাল যুদ্ধবিমানে পুজো করার কী?’

উল্লেখ্য, ৪টি রাফাল জেটের প্রথম ব্যাচটি ২০২০ সালের মে মাস থেকে পরিষেবা দেওয়া শুরু করবে।ভারতীয় বায়ুসেনায় রাফালের অন্তর্ভুক্তি সেনার শক্তি আরও বাড়াবে বলেই আশা করা হচ্ছে। মঙ্গলবার সন্ধ্যায় প্যারিসে রাজনাথ সিং এবং ফ্রান্সের সশস্ত্র বাহিনীর মন্ত্রী ফ্লোরেন্স পার্লির মধ্যে বার্ষিক ইন্দো-ফ্রান্স প্রতিরক্ষা বৈঠকের পরে এই হস্তান্তরকরণ অনুষ্ঠান হয়। যে ৩৬ টি রাফালে যুদ্ধবিমান ভারত পেতে চলেছে তার মধ্যে ২৮ টি বিমান হল ‘সিঙ্গল সিটার’ এবং বাকি ৮ টি হল ‘ডবল সিটার’ বিমান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here