amit shah

মহানগর ওয়েবডেস্ক: ৩১ মে চতুর্থ দফার লকডাউন শেষ হচ্ছে। পরবর্তী ক্ষেত্রে পঞ্চম দফার লকডাউন কি কার্যকরী হবে, এই প্রশ্ন এখন সকলের মনে। লকডাউন পরিস্থিতি নিয়ে সবার মতামত জানতে এদিন সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। প্রত্যেক মুখ্যমন্ত্রী দের কাছ থেকে শুনলেন পঞ্চম দফার লকডাউন নিয়ে তাদের কী মতামত। যদিও অনেকে মনে করছেন মুখ্যমন্ত্রীদের সঙ্গে এই আলোচনা একটি রাজনৈতিক পদক্ষেপ।

এতদিন ধরে প্রধানমন্ত্রীর দফতর সম্পন্ন লোকজন পরিস্থিতি পর্যবেক্ষণ করে এসেছে। সেই দপ্তর থেকেই কার্যত সিদ্ধান্ত নেওয়ার কথা যে পঞ্চম দফার লকডাউন কার্যকর হবে কিনা। সেই প্রেক্ষিতে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সব মুখ্যমন্ত্রীদের সঙ্গে আলোচনা তাৎপর্যপূর্ণ। যদিও এর আগে খবর ছড়িয়ে যায় যে পঞ্চম দফার লকডাউন হচ্ছেই। সেই খবরকে ভুয়ো বলে দাবি করা হয় স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে।

দেশের এই মুহূর্তে যা পরিস্থিতি তাতে চার দফায় লকডাউন করেও কোনো লাভ হয়নি বলে তবে বিরোধীরা। ইতিমধ্যে কেন্দ্রীয় সরকারকে তারা বিকল্প পরিকল্পনা ব্যক্ত করতে আহ্বান জানিয়েছে। কিন্তু কেন্দ্রের তরফে এমন কোন পরিকল্পনার কথা এখনো পর্যন্ত বলা হয়নি। তবে করোনা ভাইরাস সংক্রমণ যে হারে উদ্বেগ বাড়াচ্ছে তাদের লকডাউন যে এই মূহুর্তে তোলা সম্ভব নয় তা ধরেই নিয়েছেন অনেকে। সেই প্রেক্ষিতে সাধারণ মানুষ থেকে শুরু করে রাজনৈতিক ব্যক্তিত্বদের ধারণা পঞ্চম দফার লকডাউন হচ্ছে। এখন সব মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকের পরে চূড়ান্ত পর্যায়ে কী সিদ্ধান্ত নেয় কেন্দ্রীয় সরকার তার দিকে তাকিয়ে রয়েছে গোটা দেশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here