ডেস্ক: পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনের ফলাফলে উত্তাপ গোটা দেশজুড়ে। গেরুয়া শিবিরে বড় ধাক্কা দিয়ে জয় লক্ষ্যে ধীরে ধীরে এগোচ্ছে কংগ্রেস। রাজস্থান, ছত্তিশগড় ও মধ্যপ্রদেশ তিন রাজ্যেই কংগ্রেসের গতি বিজেপির থেকে বেশি রয়েছে। তবে এসবের মধ্যেও পূর্ববর্তী সরকারকে তোপ দাগতে ছাড়লেন না বিজেপি সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। আক্রমণ করলেন প্রাক্তন প্রধানমন্ত্রী ডঃ মনমোহন সিং-কে।

প্রাক্তন প্রধানমন্ত্রীকে কটাক্ষ করে অমিত শাহ বলেন, মনমোহন সিং-এর অর্থনীতির ওপর দখল অস্বীকার করা যায় না, তবে এটা মানতে হবে একজন ‘চাওয়ালা’ তাঁর থেকে অনেক ভাল করেছেন। দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী শেষ ১০ বছরে অর্থনীতিকে নবম স্থানে রেখেছিলেন। কিন্তু বিজেপি সরকার শেষ পাঁচ বছরে অর্থনীতিকে ষষ্ঠ স্থানে নিয়ে এসেছে। সেটিই আবার কিছুমাসের মধ্যে পঞ্চম স্থানে চলে আসবে। তাই এঁদের থেকে বিজেপি সরকারের অর্থনীতি শেখার কিছু নেই। ‘চাওয়ালা’ প্রধানমন্ত্রী যে অনেক পোক্ত হাতেই দেশ চালাচ্ছেন, তার আলাদা করে কোনও প্রমাণ দিতে হবে না, এটাই তার উপযুক্ত প্রমাণ।

প্রধানমন্ত্রী সম্পর্কে অমিত শাহ দাবি করেন, বিগত ৪ বছরে নরেন্দ্র মোদীর আমলে অন্তত ৩০ টি ঐতিহাসিক সিদ্ধান্ত নেওয়া হয়েছে যেখানে আগের সরকার ৩০ বছরে হাতেগুনে হয়তো ৪-৫ টি সিদ্ধান্ত নিয়েছিল। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী প্রশংসা করে অমিত শাহ আরও বলেন, তিনি তাঁর সঙ্গে বিগত ৩৫ বছর ধরে কাজ করছেন। তিনি মনে করেন একজন ভাল শ্রোতা হওয়াই নরেন্দ্র মোদীর সাফল্যের মূল কারণ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here