amit shaheen bag

মহানগর ওয়েবডেস্ক: সংশোধিত নাগরিকত্ব আইন পাশ হওয়ার পর এই প্রথম আন্দোলনকারীদের সঙ্গে দেখা করতে চলেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বৃহস্পতিবারই তিনি বলেছিলেন, কেউ সিএএ নিয়ে আলোচনা করতে চাইলে তিনি প্রস্তুত। সেই মতো আগামীকাল অর্থাৎ রবিবারই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে সাক্ষাৎ করতে চলেছেন শাহিনবাগের আন্দোলনকারী মহিলারা। তারা জানিয়েছেন, অমিত শাহের সঙ্গে দেখা করে সিএএ ও এনআরসি প্রত্যাহার করে নেওয়ার আবেদন জানাবেন। একই সঙ্গে বঙ্গ বিজেপি সূত্রে জানা যাচ্ছে, আগামী ১ মার্চ শহরে আসতে চলেছেন অমিত শাহ।

এদিন আইসিসিআর-এ দু’দিন ব্যাপী এক কর্মশালা শেষে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ জানান, সিএএ পাশ করানোর জন্য কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে তারা অভিনন্দ জানাবেন। সেই কারণে অমিত শাহকে আমন্ত্রণ জানিয়েছিলেন। কেন্দ্রের সেকেন্ড ইন কমান্ড ইতিমধ্যেই সেই আমন্ত্রণ গ্রহণ করে আসতে রাজি হয়ে গিয়েছেন। সংসদে নাগরিকত্ব বিল পাশ হওয়ার পর মার্চের পয়লা তারিখেই শহরে পা রাখবেন তিনি।

অন্যদিকে আগামীকাল ছুটির দিন গোটা দেশের নজর থাকবে রাজধানীর দিকে। একদিকে যেমন কেজরিওয়ালের শপথগ্রহণ। পাশাপাশি আবার শাহিনবাগের আন্দোলনকারীদের সঙ্গে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সাক্ষাৎ। এই দুই নিয়ে তপ্ত হবে রাজনীতি। শাহিনবাগের মহিলারাই দেখা করবেন অমিত শাহের সঙ্গে। মনে করিয়ে দেই, এই অমিত শাহই দিল্লি নির্বাচনের প্রাক্কালে বলেছিলেন, ইভিএমের বোতাম এত জোরে টিপুন যেন কারেন্ট শাহিনবাগে লাগে।

 

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here