kolkata bengali desk

মহানগর ওয়েবডেস্ক: যেটা এতদিন মমতা বন্দ্যোপাধ্যায় ও তাঁর সাঙ্গপাঙ্গদের একছত্র অধিকারের মধ্যে ছিল এবার তাতে ভাগ বসাতে তৈরি হয়েছে বিজেপি। দুর্গাপুজায় ভাগ না বসালে কলকাতায় রাজনীতিতে ঠিক মজা নেই। এমনই আক্ষেপ শোনা যায় গেরুয়া শিবির থেকে। শুক্রবার থেকে যেখানে পুজো উদ্বোধনে মেতে উঠেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে হাত কচলাতে শুরু করেছেন রাজ্য বিজেপির শীর্ষ নেতারা। চেষ্টার অবশ্য ত্রুটি ছিল না কোনও। তবে শাসক দলের কোপের মুখে পড়তে পারেন এই আশঙ্কার ইচ্ছা থাকলেও বিজেপি নেতাদের বাতিলের খাতাতেই রেখেছে বেশীরভাগ পুজা কমিটি। জানা গিয়েছে বহু সাধ্য সাধনার পর একটি পুজোর দখল নিতে পেরেছে বিজেপি। আগামী ১ তারিখ সেই পুজোরই উদ্বোধনে আসছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ।

কিন্তু কোন পুজোর উদ্বোধনে শহরে পা রাখছেন অমিত শাহ? তা অবশ্য পুরোপুরি গোপন করে রাখা হয়েছে বিজেপি শিবিরের তরফে। কারণটা ওই একই, বাগড়া আসতে পারে রাজ্যের শাসকদলের তরফে। বিজেপির ইচ্ছা ছিল কলকাতার কোনও সাবেক বা ঐতিহ্যশালী পুজোর উদ্বোধন করুক অমিত শাহ কিন্তু দীর্ঘ চেষ্টা চরিত্তির পরও তেমন একটিও পাওয়া যায়নি কারণ বহু বছর ধরেই শহরের প্রায় সমস্ত বড় পুজোর একছত্র অধিপতি শাসকদল। কিন্তু যে একটি পুজো পাওয়া গেলে তা গোপন করে রাখা হলেও। বিজেপি সূত্রে জানা গিয়েছে, সল্টলেকের একটি পুজোর উদ্বোধনে আসছেন অমিত শাহ। অনুমান করা হচ্ছে বিজি ব্লকের একটি পুজো।

তবে তৃণমূল অবশ্য বিজেপির এই পুজো উদ্বোধনকে বিশেষ গুরুত্ব দিতে নারাজ এমনটাই জানা গেল তৃণমূল সূত্রে। নিজেদের পুজো নিয়েই মাতোয়ারা তাঁরা। তৃণমূলের কাছে পুজোর তো আর অভাব নেই। হাজারে হাজারে এসেছে আমন্ত্রন। চাপ এতটাই যে মহালয়ার আগে থেকেই পুজো উদ্বোধন শুরু করে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। ষষ্ঠীর মধ্যে যতটা পারা যায় ততটা পুজোর উদ্বোধন সারবেন তিনি। তাছাড়া ছোট বড় নেতাদের হাতেও শয়ে শয়ে ফিতে কাটার ভার। সেখানে মাত্র একটি না হয় অমিত শাহ করলেন। ওইটুকুতে কী আর আসে যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here