amitabh bacchan

মহানগর ওয়েবডেস্ক: অবশেষে কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রকের তরফ থেকে ঘোষণা করা হল চলতি বছরে দাদাসাহেব ফালকে অ্যাওয়ার্ড প্রাপকের নাম। চলতি বছরে দাদাসাহেব ফালকে অ্যাওয়ার্ড পাচ্ছেন অমিতাভ বচ্চন। চলতি বছরে লোকসভা ভোটের জন্য এমনিতেই চলচ্চিত্রে জাতীয় পুরস্কার তালিকা ঘোষণা দেরীতে হয়। আগামীকাল চলতি বছরে জাতীয় পুরস্কার প্রাপকদের হাতে বিশেষ সম্মান ও মানপত্র তুলে দেবেন উপরাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নাইডু। সেই মঞ্চেই প্রথামতো চলতি বছরের দাদাসাহেব ফালকে অ্যাওয়ার্ড দেওয়া হবে অমিতাভ বচ্চনকে। আগামীকাল দিল্লির বিজ্ঞান ভবনে এই অনুষ্ঠান হবে যার সভাপতিত্ব করবেন কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভেরকাড়।

চলতি বছরে চলচ্চিত্রে জাতীয় পুরস্কারের ঘোষণার সময় দাদাসাহেব ফালকে প্রাপকের নাম ঘোষণা করা হয়নি। কমিটির তরফ থেকে জানানো হয় পরে জানিয়ে দেওয়া হবে কে পাবেন চলতি বছরের জাতীয় পুরস্কার। অবশেষে এদিন অমিতাভ বচ্চনের নাম ঘোষণা করা হয়েছে দাদাসাহেব ফালকের জন্য। আগামীকাল উপরাষ্ট্রপতির হাত থেকে এই সম্মান পাবেন বলিউডের বিগ-বি। প্রথমতো রাষ্ট্রপতির হাত থেকেই জাতীয় পুরস্কার ও দাদাসাহেব ফালকে অ্যাওয়ার্ড দেওয়া হয় কিন্তু গত বছরে জাতীয় পুরস্কার মঞ্চে রাষ্ট্রপতিকে বেশ কিছু চলচ্চিত্র তারকারা বয়কট করায় ও রাষ্ট্রপতি ভবনের নতুন নিয়মের জন্য জাতীয় পুরস্কার প্রদান মঞ্চে অনুপস্থিত থাকবেন রামনাথ কোবিন্দ। মূলত ভারতীয় সিনেমায় অসামান্য অবদান ও অসাধারণ অভিনয়ের জন্য দাদাসাহেব ফালকে অ্যাওয়ার্ডে ভূষিত করা হচ্ছে অমিতাভ বচ্চনকে।

যদিও এখনও পর্যন্ত বিগ বি এই সুখবরের বিষয়ে কিছুই জানাননি সোশ্যাল মিডিয়াতে। চলতি বছরে সিনেমা হিসাবে জাতীয় পুরস্কার পেয়েছে ‘অন্ধাধুন’। সেরা অভিনেতা হিসাবে যুগ্মভাবে জাতীয় পুরস্কার দেওয়া হবে আয়ুষ্মান খুরানা ও ভিকি কৌশলকে। সেরা পরিচালক হিসাবে জাতীয় পুরস্কার পাবেন ‘উরিঃ দ্য সার্জিক্যাল স্ট্রাইক’ -এর পরিচালক আদিত্য ধর। সেরা অভিনেত্রী হিসাবে জাতীয় পুরস্কার পাচ্ছেন কিরথি সুরেশ। সঞ্জয় লীলা বনশালি পাবেন সেরা সঙ্গীত পরিচালনার জন্য। আগামীকাল দিল্লিতে জাতীয় পুরস্কার প্রাপকদের হাতে তুলে দেওয়া হবে এই সম্মান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here