kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক : গোটা দেশেই নিজের ক্ষমতার প্রদর্শন করেই চলেছে মারণ রোগ করোনা। যার জেরে দেশে আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ৬০০ তে। এই রোগের হানায় এখনও পর্যন্ত ভারতে মৃত্যু হয়েছে ১৫ জনের। দেশজুড়ে যাতে করোনা সংক্রমিত না হতে পারে তার জন্য আগামী ২১ দিন সম্পূর্ণ লকডাউন এর সিদ্ধান্ত নিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। গোটা দেশেই আপাতত বন্ধ ট্রেন পরিষেবা। এই পরিস্থিতির কথা মাথায় রেখেই করোনা মোকাবিলার এক অভিনব বুদ্ধি দিয়েছেন অমিতাভ বচ্চন।

এদিন তিনি জানিয়েছেন দেশের হাসপাতালে আইসোলেশন ওয়ার্ডের ঘাটতি হলে কেন্দ্রীয় সরকার নিজেদের ট্রেনগুলোকে ব্যবহার করতে পারে। লক ডাউনের জেরে দেশে বন্ধ ট্রেন পরিষেবা। তাই এই সুযোগে ট্রেনের এক একটি কামরা কে আইসোলশন ওয়ার্ড হিসাবে ব্যবহার করা যেতেই পারে। তাহলে দেশে হাসপাতাল কম থাকলেও করোনা আক্রান্তদের চিকিৎসা করতে কোনও অসুবিধা হবে না। এদিন টুইটারে বিগ বি জানিয়েছেন, ‘আমার ইনস্টাগ্রাম প্রোফাইলে একজন অনুরাগী একটা ভালো বুদ্ধি দিয়েছেন আমাকে। সেই কথাটি আমি সরকারের কাছে জানাচ্ছি, দেশে এখন ট্রেন পরিষেবা বন্ধ। বগিগুলো এক জায়গাতেই আটকে রয়েছে। প্রত্যেক ট্রেনেই ২০ টা করে কামরা থাকে , আশা করি দেশে ৩০০০ এর উপর ট্রেন রয়েছে , তাহলে ৬০,০০০ শয্যা বানানো যেতেই পারে। আর সেইখানেই আইসলেশন ওয়ার্ড গড়ে তোলাই যায়। তাহলে দেশে হাসপাতাল কম থাকলেও অসুবিধা হবে না আমাদের।’

বিগ বি’র এই চিন্তাভাবনাকে স্বাগত জানিয়েছেন একাধিক ফ্যান। টুইটারে এই বিষয়ে তাকে বাহবাও দিয়েছেন অনেকেই। দেশে করোনা আক্রান্তের সংখ্যায় খুবই চিন্তিত অমিতাভ বচ্চন। তাই প্রতিনিয়ত নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে নানাবিধ চিন্তাধারা ছড়িয়ে দিচ্ছেন সাধারণ মানুষ ও তাঁর ফ্যানদের মাঝে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here