kolkata bengali news, amitabh

মহানগর ওয়েবডেস্ক: বলিউড আইকন অমিতাভ বচ্চন দাদাসাহেব ফালকে পুরস্কার পাচ্ছেন। মঙ্গলবার এই খবরটি ট্যুইট করে জানালেন মানবসম্পদ উন্নয়নমন্ত্রী প্রকাশ জাভেড়েকর। দাদাসাহেব ফালকে পুরস্কার পেয়ে আপ্লুত স্বয়ং শাহেনশাহও। সোশ্যাল মিডিয়ায় নিজের খুশি প্রকাশ করলেন অমিতাভ। তিনি লেখেন, ‘কৃতজ্ঞ এবং আপনাদের ভালবাসা পেয়ে আমি সত্যি আপ্লুত। এই সম্মান দেওয়ার জন্য আপনাদের জানাই ধন্যবাদ। বলার কোনও ভাষা পাচ্ছি না। আপনাদের কাছে কৃতজ্ঞ থাকব।’

অভিনেতার দাদাসাহেব ফালকে পুরস্কার পাওয়ার খবর পেয়েই গোটা বলিউড তাঁকে অভিনন্দন জানায়। অভিষেক লেখেন, ‘গর্ব হচ্ছে বাবা’। অন্যদিকে, আশা ভোঁসলে লিখেছেন, ‘দাদাসাহেব ফালকে-র জুরির সদস্য হয়ে আপনাকে অভিনন্দন জানাচ্ছি।’ ভারতীয় সিনেমার সর্বোচ্চ সম্মান হচ্ছে দাদাসাহেব ফালকে। এটি প্রতিবছর জাতীয় চলচ্চিত্র অনুষ্ঠানে প্রদান করা হয়। এছাড়াও অভিনেতার ঝুলিতে রয়েছে একাধিক পুরস্কার।

‘অগ্নিপথ’, ‘ব্ল্যাক’, ‘পা, ‘পিকু’-র জন্য অমিতাভ বচ্চন প্রিয় অভিনেতার পুরস্কার পেয়েছেন। ১৯৮৪ সালে পদ্মশ্রী সম্মানে ভূষিত হন তিনি৷ ২০০১-এ পদ্মভূষণ ও ২০১৫ সালে পদ্মবিভূষণ পান অভিনেতা৷ ফ্রান্সের সর্বোচ্চ নাগরিকত্বের সম্মানেও ভূষিত হয়েছিলেন ‘বিগ বি’। অমিতাভ এখন ব্যস্ত রয়েছেন ‘কৌন বানে গা ক্রোড়পতি’-র শ্যুটিংয়ে। ‘পাশাপাশি তাঁকে ‘সে রা নরসিমা রেড্ডি’, ‘ব্রহ্মাস্ত্র’ এবং ‘গুলাবো সিতাবো’-য় দেখা যাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here