‘দিদির বাড়ি ভারি মজা কিল চড় নাই’, KIFF-র শেষদিনে দর্শকদের মন জয় ‘জামাই’ অমিতাভের

0
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে হাজির হতে পারেননি অমিতাভ বচ্চন। শারীরিক অবস্থার অবনতির কারণে উদ্বোধনী অনুষ্ঠানে হাজির থাকতে না পেরে মুখ্যমন্ত্রী মমতাকে বার্তা পাঠান অভিনেতা এবং তাঁর স্ত্রী। তবে চলচ্চিত্র অনুষ্ঠানের শেষদিনে আর ঘাটতি রইল না। মঞ্চে লাগানো জায়েন্ট স্ক্রিনে অমিতাভ বচ্চনের মুখ ভেসে ওঠা মাত্রই দর্শকাসনে বসা মানুষজন উচ্ছ্বসিত হয়ে ওঠেন। অমিতাভের ভারি গলা, সঙ্গে বাংলা কথা অনুষ্ঠানের মূল আকর্ষণ ছিল। উদ্বোধনী অনুষ্ঠানে যা কিছু বলার জন্য প্রস্তুতি নিয়েছিলেন সমস্তটাই ভিডিয়ো বার্তার মধ্যে নিজের বক্তব্য তুলে ধরলেন।

প্রথমেই তিনি ক্ষমা চেয়ে নেন এবং সবাইকে ধন্যবাদ জানিয়ে নিজের বক্তব্য শুরু করেন। বাংলায় বললেন, ‘সবাইকে জানাই অসংখ্য ধন্যবাদ।’ পাশাপাশি অভিনেতা জানান, সত্যজিৎ রায়ের ‘মহানগর’ ছবির হাত ধরেই বাংলা সিনেমায় আত্মপ্রকাশ জয়া বচ্চনের। এমনকি বাংলাতেই কেরিয়ার শুরু করেছেন তিনি। কলকাতা যে অভিনেতার দ্বিতীয় ঘর তাও জানাতে ভুললেন না অমিতাভ বচ্চন। অমিতাভ বলেন, কলকাতায় তাঁর এক মামার বাড়ি রয়েছে। সেখানে তাঁর দিদি তাঁকে আসার নিমন্ত্রণও জানান।

আর একথাকে ছড়ার ছলে শাহেনশাহ বলেন, ‘তাই তাই তাই, দিদির বাড়ি যাই। দিদির বাড়ি ভারি মজা কিল চড় নাই।’ কথা শোনা মাত্রই সবাই হেসে ওঠেন এবং দর্শকরা উচ্ছ্বসিতও হন। তিনি আরও বলেন, ‘বর্তমানে যেভাবে পুরুষ ও নারী কাঁধে কাঁধ মিলিয়ে চলছে তা চলচ্চিত্র জগতকে সমৃদ্ধ করছে। আমাদের ঐতিহ্যকে বাঁচিয়ে রাখতে হবে। প্রেক্ষাগৃহে সিনেমা দেখতে সবসময়ই পছন্দ করি।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here