Home Featured তাদের মধ্যেও রয়েছে মনুষ্যত্ব, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হাতির অসাধারণ একটি ভিডিও

তাদের মধ্যেও রয়েছে মনুষ্যত্ব, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হাতির অসাধারণ একটি ভিডিও

0
তাদের মধ্যেও রয়েছে মনুষ্যত্ব, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হাতির অসাধারণ একটি ভিডিও
Parul

মহানগর ডেস্ক: সম্প্রতি সোশ্যাল মিডিয়া একটি অসাধারণ ভিডিও ভাইরাল হয়েছে। যেখানে দেখা গিয়েছে একটি অন্ধ হাতিকে কিভাবে অন্য একটি হাতি অহরহ পরিচালনা করে তার খাবারের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছে। একটা পশু হয়ে তার মধ্যে যে মনুষ্যত্ব রয়েছে হয়তো সাধারণ মানুষের মধ্যে এই ধরনের মনুষ্যত্ব দেখতে পাওয়া যায় না।

ভিডিওটি পোস্ট করেছেন সেভ এলিফ্যান্ট ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা লেক চেলার্ট। সোশ্যাল মিডিয়ায় ভিডিওটি পোস্ট হওয়ার সঙ্গে সঙ্গে সঙ্গেই ১১ হাজার ভিউ ছাড়িয়ে যায়। যেখানে দেখা গেছে একটি হাতি অন্য একটি অন্ধ হাতিকে কিভাবে পরিচালিত করে খাবারের দিকে নিয়ে যাচ্ছে।

https://www.instagram.com/p/CRO6SMOqCpC/?utm_source=ig_embed&utm_campaign=loading

ভিডিওর ক্যাপশনে চেলার্ট লিখেছেন, ‘আপনারা দেখুন চানা কিভাবে ফ্লাই থংকে তার খাবারের দিকে পরিচালনা করে নিয়ে যাচ্ছে। একে অপরের প্রতি যত্ন নেওয়া এদের থেকেই হয়তো শিখতে হয়। আমি প্রতিদিন হাতির এই সুন্দর আবিষ্কার দেখি। যেভাবে তারা একে অপরকে নিঃস্বার্থভাবে ভালবাসে যত্ন করে, সেটা আমাদের সকলের জন্য একটি শিক্ষণীয় বিষয়’।

গোটা ভিডিওটি এলিফ্যান্ট নেচার পার্কে রেকর্ড করা হয়েছে। এই নেচার পার্কটি রয়েছে উত্তর থাইল্যান্ডে। সেখানে হাতিদের উদ্ধার করে নিয়ে আসা হয়। এই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় আসার পরই নেটিজেনদের মধ্যে উৎসাহ দেখা গিয়েছে। তারা চানার প্রেম ও ভালোবাসার প্রশংসা করেছে। সঙ্গে চানার করুণাময়ী মনেরও প্রশংসা করে মন্তব্য করেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here