ডেস্ক: অমৃতসরে শুক্রবার দশেরার রাতে মর্মান্তিক ট্রেন দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন বহু মানুষ। ভয়াবহ এই দুর্ঘটনায় নিহতদের স্মরণে শনিবার সারা পঞ্জাব জুড়ে শোকদিবস পালনের আর্জি জানালেন সে রাজ্যের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং। গতকাল রাতে নিজের টুইটারে শোকবার্তা জানান তিনি। এর পাশাপাশি সকল সরকারি ও বেসরকারি হাসপাতালগুলিকে ২৪ ঘণ্টা খোলা রাখার আর্জিও জানান তিনি।

গতকাল সন্ধ্যে বেলা অমৃতসরের জোড়া ফটক এলাকায় দশেরা উপলক্ষ্যে রাবনদহন দেখতে উপস্থিত হয়েছিলেন শতাধিক মানুষ। মূল রেললাইনের পাশেই হচ্ছিল এই উৎসব। স্বভাবতই বহুমানুষ রেললাইনের উপরে চলে আসেন। সেই সময় হঠাৎ করেই দুরন্ত গতিতে ছুটে আসে ডাউন অমৃতসর-হাওড়া মেল। ট্রেনের ধাক্কায় ছিন্নভিন্ন হয়ে যায় অসংখ্য মানুষের দেহ। মুহূর্তের মধ্যেই উৎসবের বাতাবরণ বদলে যায় মৃত্যুপুরীতে। প্রশাসন সূত্রে জানানো হয় ৬১ জন ব্যক্তি নিহত হয়েছেন। তবে প্রত্যক্ষদর্শীদের মতে সংখ্যাটা ২০০ ছাড়াতে পারে।

ইতিমধ্যেই রেলওয়ের তরফ থেকে এমারজেন্সি হেল্পলাইন নম্বর চালু করা হয়েছে। সেগুলি হল ০১৮৩-২২২৩১৭১, ০১৮৩-২৫৬৪৪৮৫। এছাড়া মৃতদের পরিবারকে ক্ষতিপূরণ হিসাবে ৫ লাখ টাকা করে দেওয়ার ঘোষণা করা হয়েছে পঞ্জাব সরকারের পক্ষ থেকে। আজ শনিবার পঞ্জাবের সকল স্কুল, কলেজ বন্ধ থাকবে।

এই ঘটনায় শোকপ্রকাশ করেছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সহ প্রমুখ।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here