ভারত ও চিনের পর এবার দক্ষিণ কোরিয়া, আরও এক দেশে মুক্তি পাচ্ছে ‘আন্ধাধুন’

0
74

মহানগর ওয়েবডেস্ক: বলিউডে সাড়া জাগিয়ে চলতি বছরে চলচ্চিত্রে জাতীয় পুরস্কার পেয়েছে ‘আন্ধাধুন’। শ্রীরাম রাঘবনের এই সিনেমা ভারতীয় দর্শকদের মুগ্ধ করেছে তার পাশাপাশি চিনের দর্শকদেরও মনোরঞ্জন করিয়েছে ‘আন্ধাধুন’। ভারতে একাধিক জাতীয় পুরস্কার ছিনিয়ে নিয়েছে আয়ুষ্মান খুরানা, রাধিকা আপ্তে ও টাব্বু অভিনীত এই সিনেমাটি। এবার বিদেশেও যাত্রা শুরু করছে ‘আন্ধাধুন’। ভারতের বক্স অফিসের থেকেও চিনের বক্স অফিসে ব্যাপক আয় করে শ্রীরাম রাঘবনের ‘আন্ধাধুন’।

এবার দক্ষিণ কোরিয়াতে মুক্তি পাবে এই সিনেমাটি। আগামী ২৮ অগাস্ট দক্ষিণ কোরিয়াতে মুক্তি পাওয়ার কথা ‘আন্ধাধুন’-এর। এই বিষয়ে খবরটি নিশ্চিত করেছেন বলিউডের ট্রেড অ্যানালিসিস্ট তরণ আদর্শ। মূলত ৯০ টি স্ক্রিন জুড়ে দক্ষিণ কোরিয়াতে মুক্তি পাবে ‘আন্ধাধুন’। তবে চিনের মতো নাম পাল্টে মুক্তি পাবে কিনা সেই বিষয়ে কিছুই জানা যায়নি। কারণ চিনে ‘আন্ধাধুন’ নয় ‘পিয়ানো প্লেয়ার’ নামে মুক্তি পায় সিনেমাটি। চিনে ৩০০ কোটি টাকার ব্যবসাও করে ভারতীয় জাতীয় পুরস্কার প্রাপ্ত এই সিনেমাটি। এর মাধ্যমেই চিনে মুক্তিপ্রাপ্ত ভারতীয় সিনেমা হিসাবে প্রথম স্থানে চলে আসে ‘আন্ধাধুন’। প্রযোজক ও পরিচালকেরা আসা করছেন চিনের মতোই দক্ষিণ কোরিয়াতেও ভালো ব্যবসা করবে এই সিনেমা।

ভারতেও ভালো ব্যবসা করেছে ‘আন্ধাধুন’। চলতি বছরের ৬৬ তম জাতীয় পুরস্কারের তালিকাতে সেরা অভিনেতা হিসাবে আয়ুষ্মান খুরানা, সেরা চিত্রনাট্যের পুরস্কার নিজেদের ঝুলিতে তুলে নিয়েছে ‘আন্ধাধুন’। চিনে মাত্র তিন সপ্তাহ মুক্তি পায় এই সিনেমাটি। দক্ষিণ কোরিয়াতেও বেশ কিছুদিন চলবে এই সিনেমা বলে জানিয়েছেন প্রযোজক। পরিচালক শ্রীরাম রাঘবনের চিন্তাভাবনা আছে এশিয়া মহাদেশের আরও বেশ কয়েকটি দেশে পৌছে দেবেন তাঁর পরিচালিত ‘আন্ধাধুন’।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here