hollywood news

মহানগর ওয়েবডেস্ক : করোনার গ্রাসে স্তব্ধ হয়েছে জীবন। থেমে গিয়েছে কল কারখানার চাকা। বন্ধ দোকানপাট, ব্যবসা। শুনসান রাস্তা, বন্ধ হয়েছে সমস্ত স্কুল, কলেজ। গোটা বিশ্বেই কম বেশি এই চিত্রটাই দেখা যাচ্ছে। নোভেল করোনার জন্য গোটা বিশ্বে বন্ধ একাধিক স্কুল। আর ভারত সহ বিশ্বের বেশ কিছু দেশে দারিদ্রসীমার নিচে থাকা বাচ্চারা ওই স্কুল থেকেই পেত দুপুরের খাবারের জোগান। করোনা সেই অন্নটুকুও কেড়ে নিয়েছে।

তাই বলে কি অভুক্ত থাকতে দেওয়া যায় ছোট্ট শিশুদের। আর এই কথা মাথায় রেখেই গোটা বিশ্বে দারিদ্র সীমার নীচে থাকা বাচ্চাদের যাতে খাবারে টান না পড়ে সেই দিকে নজর দিতেই ১ মিলিয়ন ডলার (ভারতীয় মুদ্রায় পেয়ে সাড়ে ৭ কোটি টাকা) আর্থিক অনুদান দিলেন জনপ্রিয় হলিউড অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি। নিউ ইয়র্কের একটি এনজিও ‘নো কিড হাঙ্গরি’কে এই আর্থিক অনুদান দিয়েছেন অ্যাঞ্জেলিনা।

ওই এনজিওটি ভারত সহ গোটা বিশ্বের ৩০ টি দেশে ঘুরে ঘুরে অভুক্ত থাকা বাচ্চাদের হাতে পৌঁছে দেবে দুবেলার অন্ন। শুধু অ্যাঞ্জেলিনা জোলি নন বিশ্বের তাবর শিল্পপতি থেকে শুরু করে অভিনেতারা এই এনজিওতে দান করেছেন বলে জানা গিয়েছে। এই বিষয়ে এদিন অভিনেত্রী জানান, ‘ গোটা বিশ্বে করোনার জন্য লক্ষাধিক শিশুরা বাড়িতে রয়েছেন। যেহেতু তাদের স্কুল বন্ধ তাই তারা ঠিকমতো খাবারে হয়ত পাচ্ছে না।’ অভিনেত্রী আরও জানান , ‘ অনেক শিশুই স্কুল থেকে দেওয়া খাবারের মাধ্যমে নিজেদের পেট ভরায়। ওই খাবারটাই ওদের শরীরে পুষ্টি জোগায়। শুধুমাত্র আমেরিকাতেই এই রকম ২২ মিলিয়ন শিশু রয়েছে। তাই তাদের কথা ভেবেই আমার এই আর্থিক অনুদান। ‘ হলি অভিনেত্রীর এই অনুদান গোটা বিশ্বের কাছে এক নজির হিসাবে গড়ে উঠেছে বলে মত ওয়াকিবহল মহলের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here