kolkata news

 

নিজস্ব প্রতিনিধি: করোনা সংক্রমণ রুখতে আগামীকাল রবিবার ১৬ মে থেকে ৩০ মে পর্যন্ত রাজ্যে কড়া বিধিনিষেধ চালু হতে চলেছে। ওই সময়ে বন্ধ থাকবে বাস, ট্যাক্সি, অটোর মতো গণপরিবহণ। এর জেরে আজ শনিবার বিকেল থেকেই হাওড়া বাসস্ট্যান্ডে দেখা গেল দূরপাল্লার বাসে বাড়ি ফেরার জন্য যাত্রীদের বাদুড়ঝোলা ভিড়। বাসে উঠতে না পেরে অনেকেই বাসের ছাদে চড়েই রওনা হন বাড়ির পথে। অভিযোগ, এই সুযোগে অনেককেই গুনতে হয়েছে বেশি ভাড়াও। সময় না দিয়ে আচমকা সরকারের এই ঘোষণার ফলে বাড়ি ফেরার পর্যাপ্ত গাড়ি পাওয়া যাচ্ছে না বলে অভিযোগ করেছেন অনেকেই। বাস-সহ পণ্য পরিবহণের যে গাড়ি পাওয়া যাচ্ছে, তাতে ওঠার জন্য মরিয়া চেষ্টা চালায় মানুষ। আকাশছোঁয়া ভাড়া দিতে বাধ্য হন অনেকে।

অন্যদিকে, লকডাউন ঘোষণা হতেই ঘরে ফেরার তাড়া। আগেই আংশিক লকডাউনে বন্ধ হয়েছে ট্রেন। ভাটা পড়েছিল সড়ক পরিবহণ ব্যবস্থার ওপরেও। রাস্তায় বাস চলছিল হাতেগোনা। আজ নতুন করে লকডাউন ঘোষণা হাওয়ায় বাড়ি ফিরতে ব্যস্ত মানুষ। হঠাৎ লকডাউন ঘোষণা হাওয়ায় অল্প সময়ে বাড়ি ফিরতে হবে। ঘরে ফেরার ভিড়ে বাসের সংখ্যা নেহাতই খুব কম। নাকের নিঃশ্বাস অন্যের মুখে ফেলে কোভিড কোভিড বিধিকে শিকেয় তুলে বাসে উঠছে মানুষ। কপাল গুনে বাস মিললে ভিড়ে দাঁড়িয়ে ফিরতে হচ্ছে যাত্রীদের।

বাস না পেয়ে অটো বা ছোট চারচাকায় জমছে ভিড়। অনেকে পণ্যবাহী গাড়িতেই ফেরার চেষ্টা করছেন বাড়িতে। তবে নতুন করে কোথাও যাওয়ার কথা ভাবছেন না কেউই। আজ দুপুরের পর থেকে কলকাতা-সহ গোটা বঙ্গে এই ছবি দেখা গিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here