kolkata news

 

নিজস্ব প্রতিনিধি: চলতি সপ্তাহে আরও ১৭০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী আসছে রাজ্যে। ১২৫ কোম্পানির মধ্যে ১১৮ কোম্পানি ইতিমধ্যেই রাজ্যে এসেছে। রাজ্যের বিরোধী দলগুলি নির্বাচন কমিশনের কাছে আবেদন করেছিল, বিধানসভা নির্বাচন কোনও ভাবেই যেন রাজ্য পুলিশ দিয়ে না করানো হয়। কারণ, রাজ্য পুলিশের ওপর বিরোধী দলগুলির কোনওরকম ভরসা নেই।  তারা বারবার রাজ্য পুলিশের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ আনেন। গত লোকসভা নির্বাচনে রাজ্যে এসেছিল ৭৪৯ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী।

এবছরে রাজ্যের তরফ থেকে চাওয়া হয়েছিল ৮০০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। নির্বাচন কমিশন সূত্রে খবর, রাজ্যের বিধানসভা নির্বাচনে সুষ্ঠু ভাবে ভোট পরিচালনা করার জন্য যা ব্যবস্থা নেওয়ার কমিশন নেবে। ধাপে ধাপে কেন্দ্রীয় বাহিনী রাজ্যে আসবে এবং সেই সংখ্যাটা হাজার কোম্পানিও ছাড়িয়ে যেতে পারে।

উল্লেখ্য, ভোটের দিন ঘোষণা হওয়ার আগেই রাজ্যে ১২৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়। সেই বাহিনীর জন্য ইতিমধ্যে রাজ্যের বিভিন্ন প্রান্তে টহল দিচ্ছে। কয়েকদিন হল ভোটের দিন ঘোষণা হয়ে গিয়েছে। এবার বাকি কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা আসতে শুরু করবেন বলে জানানো হয়েছে কমিশনের তরফ।

​বিজেপি-সহ বিরোধী সব রাজনৈতিক দলের তরফ থেকে কমিশনের কাছে দরবার করা হয়েছে অবাধ এবং সুষ্ঠু নির্বাচনের জন্য পর্যাপ্ত নিরাপত্তা বাহিনী মোতায়েন করা হোক। কমিশন খতিয়ে দেখে সেই সব অভিযোগে কার্যত সিলমোহর দিয়ে পর্যাপ্ত কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করতে চলেছে রাজ্য। ইতিমধ্যে রাজ্যে মোতায়েন কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা বিভিন্ন এলাকায় রুটমার্চ শুরু করেছেন। ভোট অবাধ ও শান্তিপূর্ণ রাখতে সচেষ্ট কমিশন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here