ডেস্ক: শুরু হয়েছে বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গোৎসব। এরই মাঝে শোকের ছায়া নামল সোদপুরের দত্ত পরিবারে। ডেঙ্গিতে আক্রান্ত হয়ে মৃত্যু হল মৌ দত্তের।

জানা যাচ্ছে, গত ১২ সেপ্টেম্বর থেকে কলকাতার এক বেসরকারি হাসপাতালে ভর্তি ছিলেন সোদপুরের HB টাউন এলাকার বাসিন্দা লিউকোমিয়ায় আক্রান্ত মৌ দত্ত। ৭ অক্টোবর তার বোন ম্যারো প্রতিস্থাপন হয়েছিল। এরপরে হঠাৎই জ্বর আসে তার। দিন সাতেক ধরে তিনি জ্বরে ভুগছিলেন। এরপরই তার পরিবারকে হাসপাতালের তরফ থেকে জানান হয় যে মৌয়ের ডেঙ্গি ধরা পড়েছে। এরপর দুদিন ডেঙ্গির চিকিৎসা করার পরও কোনও সুরাহা পান নি চিকিৎসকরা। অবশেষে শুক্রবার মৃত্যু হয় মৌয়ের। তাঁর ডেথ সার্টিফিকেটে ডেঙ্গির কথা উল্লেখ রয়েছে।

রাজ্যে ডেঙ্গির উৎপাত কমাতে এবছর আগে থেকেই উদ্যোগ নিয়েছে রাজ্য সরকার। ঘরে ঘরে সচেতনতা বৃদ্ধি করতে প্রচার, মশার লার্ভা যাতে জন্মাতে না পারে সেই দিকে নজর দিতেও বিশেষ প্রস্তুতি নিয়েছে পুরসভা। এর পাশাপাশি মশা মারতে কামান দাগার মতই কিছুদিন আগেই মশার আতুঁড় ঘরের খোঁজে ড্রোন নামিছিল কামারহাটি পুরসভা। ২৯ নম্বর ওয়ার্ড অফিসের সামনে থেকে প্রায় ৪৫০ মিটার উচ্চতায় একটানা ওড়ানো হয় সেই ড্রোন। ওই এলাকার বাড়ির ছাদ, কারখানার সমস্ত চিত্র তুলে আনে এই ড্রোন। ওই সমস্ত চিত্র থেকে সমস্যাদায়ক এলাকাগুলিকে চিহ্নিত করে পাঠানো হবে নোটিশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here