national news

মহানগর ওয়েবডেস্ক: রাজ্যের অতিরিক্ত স্বাস্থ্য অধিকর্তা তথা চিকিৎসক বিপ্লব দাশগুপ্তের মৃত্যু নিয়ে এখনো জল্পনা চলছে। এবার আরও এক চিকিৎসকের মৃত্যুর কারণ নিয়ে ধোঁয়াশা দেখা দিল। বিপ্লব দাশগুপ্তের মত এই চিকিৎসকও করোনা ভাইরাসে আক্রান্ত ছিলেন। গতকাল সল্টলেকের এক বেসরকারি হাসপাতালে তাঁর মৃত্যু হয় বলে খবর। কিন্তু মৃত্যুর কারণ আদতে ভাইরাস কিনা তা স্পষ্ট করেনি স্বাস্থ্য দপ্তর।

জানা গিয়েছে, গত ১৪ এপ্রিল থেকে সল্টলেকের ঐ বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছিলেন ওই চিকিৎসক। পরবর্তী সময়ে তার শারীরিক অবস্থার অবনতি ঘটে। অতিরিক্ত শ্বাসকষ্টের সমস্যা শুরু হওয়ায় তাকে ভেন্টিলেশনে পাঠানো হয়। কিন্তু তার শারীরিক অবস্থার উন্নতি করা সম্ভব হয়নি। অবশেষে গতকাল রাতে তাঁর মৃত্যু হয়। অন্যান্য চিকিৎসকদের মতে, তিনি কোন ভাইরাস রোগের চিকিৎসায় যুক্ত ছিলেন না। অনুমান, এমন কোনো রোগীর সংস্পর্শে তিনি এসেছিলেন যার করোনা উপসর্গ ছিল না। তাই তিনি কিভাবে ভাইরাসে আক্রান্ত হয়েছেন তা টের পাওয়া যায়নি।

রাজ্যে করোনাভাইরাস পরিস্থিতি উদ্বেগজনক হচ্ছে এমনই ধারণা বিশেষজ্ঞদের। ইতিমধ্যেই বেশ কয়েকজন চিকিৎসকের এবং স্বাস্থ্যকর্মীর ভাইরাস সংক্রমণ ধরা পড়েছে। অনেক সরকারি হাসপাতালে চিকিৎসকই ভাইরাস আক্রান্ত হয়েছেন। সম্প্রতি বেহালা সরশুনা অঞ্চলের এক চিকিৎসককে ও হাসপাতালে ভর্তি করা হয়েছে যিনি ভাইরাসে আক্রান্ত। সব মিলিয়ে বেশ আতঙ্কিত পশ্চিমবঙ্গবাসী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here